Hoop PlusTollywood

Nusrat Jahan: ধর্ম নিরপেক্ষ ভারতের আদর্শ নাগরিক হবে আমাদের সন্তান; ঈশান প্রসঙ্গে জানালেন নুসরত

অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan Ruhi) প্রায় প্রতিদিনই খবরের শিরোনামে থাকেন। ইস্ক এফ এম-এ ‘ভালোবাসায় বোল্ড’ নামে একটি টক শো সঞ্চালনা করছেন তিনি। তার মধ্যেই রিলিজ করেছে নুসরত অভিনীত ফিল্ম ‘স্বস্তিক সংকেত’। তবে ফিল্মের রিভিউ নিয়ে উচ্ছ্বসিত নন দর্শকদের একাংশ। কিন্তু ফিল্ম নয়, এবার ধর্ম নিয়ে চর্চিত হলেন নুসরত জাহান।

 

View this post on Instagram

 

A post shared by Nusrat (@nusratchirps)

বলা ভালো, চর্চা তিনি নিজেই করলেন। তাঁর স্বামী যশ দাশগুপ্ত (Yash Dasgupta) হিন্দু ও তিনি মুসলিম। তাঁদের সন্তান ঈশান (Yishaan J.Dasgupta)-র ধর্ম নিয়ে সাম্প্রতিক সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়েছিল। নুসরত জানিয়েছেন, তিনি ও যশ উদারমনস্ক। তাঁদের বাড়িতে ঈদ, ক্রিসমাস, দীপাবলি সব ধরনের উৎসব পালিত হয়। ফলে তাঁদের সন্তান ঈশান ধর্ম নিরপেক্ষ ভারতের প্রতীক। নুসরত জানিয়েছেন, একজন ভালো মানুষের মতোই বেড়ে উঠবে ঈশান। হিন্দু ও মুসলমান, দুটি ধর্ম থেকেই শিক্ষা নেবে সে। ঈশানের সামনে প্রকৃত ধর্ম নিরপেক্ষ ভারতের উদাহরণ তুলে ধরতে চান নুসরত। তাঁর বিশ্বাস, ঈশান ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রের আদর্শ নাগরিক হিসাবে বড় হবে।

2021 সালের অগস্ট মাসে ভাগীরথী নেওটিয়া হাসপাতালে জন্ম হয় নুসরতের পুত্রসন্তান ঈশানের। নুসরত তার পিতৃপরিচয় প্রকাশ না করলেও কলকাতা পুরসভা অনুমোদিত বার্থ সার্টিফিকেট মাধ্যমে জানা যায়, ঈশানের পিতা যশ দাশগুপ্ত। এরপরেই যশের জন্মদিনে নুসরত তাঁকে নিজের স্বামী বলে সম্বোধন করেন। এছাড়াও একাধিক বার নুসরতকে সিঁদুর ও শাঁখা-পলায় সজ্জিত দেখা গেছে। ফলে ধারণা করা হচ্ছে, যশ ও নুসরত গোপনে বিয়ে করেছেন।

2019 সালে তুরস্কে নুসরতের সঙ্গে বিয়ে হয় নিখিল জৈন (Nikhil Jain)-এর। কিন্তু সেই বিয়ে আইনত বৈধ ছিল না। 2020 সালের শেষের দিকে নুসরত ও নিখিল আলাদা থাকতে শুরু করেন। এরপর আদালত এই বিয়েকে খারিজ করে দেয়।

 

View this post on Instagram

 

A post shared by Nusrat (@nusratchirps)

whatsapp logo