Hoop NewsHoop PlusHoop TrendingTollywood

Anis-Nusrat: পুলিশকে পুলিশের কাজটা করতে দেওয়া হোক: আনিস কাণ্ডে মুখ খুললেন নুসরত জাহান

আমতার মৃত ছাত্রনেতা আনিস খানের মৃত্যুকে কেন্দ্র করে তোলপাড় শুরু হয়েছে সারা বাংলায়। রাস্তায়, অলিতে-গলিতে মিছিলের পর মিছিল। কিছু মানুষ মোমবাতি সাজিয়ে তো কেউ বা ফেস্টোন নিয়ে। পুলিশের পক্ষে আটকানো দায় হয়ে পড়েছে। মানুষের দাবি, “পুলিশি তদন্তে বিশ্বাস হারিয়েছি।” খোদ আনিসের বাবাও কিন্তু বলে দিয়েছেন, “একমাত্র সিবিআইয়ের উপর আস্থা রেখেছি। জানি না সঠিক বিচার পাবো কিনা।” এত অশান্তির মধ্যে তৃণমূলের অভিনেত্রী সাংসদ নুসরত জাহানও হাত পা গুটিয়ে বসে না থেকে মুখ খুললেন শেষমেষ।

পৌরভোট সংক্রান্ত প্রচার সভায় নুসরত রীতিমত বিস্ফোরক হয়ে উঠলেন, “তদন্ত চলছে। পুলিশকে পুলিশের কাজটা করতে দেওয়া হোক।” নুসরতের মতে, আইনের উপর প্রতিক্রিয়া না দেখিয়ে আইনকে আইনের রাস্তায় চলতে দিলে সবথেকে ভালো। বলা বাহুল্য, অতি সম্প্রতি আমতায় শুরু হয়ে গিয়েছিল আনিসের হত্যাকাণ্ডে সিবিআই তদন্তের দাবিকে মোমবাতি মিছিল। ছোট থেকে বড় সবাই প্ল্যাকার্ড হাতে সরব হয়ে ওঠে। একটাই দাবি, “আনিসের বিচার চাই। সিবিআই তদন্ত হোক।” এমনকি এও শোনা গেল, “আমাদের হৃদয়ের আনিস তুমি আছো।”

গত ২২ ফেব্রুয়ারি আলিয়া বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রত্যেক পড়ুয়া সামিল হয়েছিল প্রতিবাদ মিছিলে। যার জেরে উত্তপ্ত হয়ে উঠেছিল খাস কলকাতা। মঙ্গলবার দুপুরে পূর্বসূচি অনুযায়ী পার্ক সার্কাস সেভেন পয়েন্ট থেকে মিছিল শুরু করে দেন আন্দোলনকারীরা। ছিলেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। কিন্তু এগোনোর পথে মৌলালিতে দাঁড়িয়ে ছিল পুলিশ। শুরু হয় বচসা। তবুও বাঁধা অতিক্রম করে এগিয়ে অভিযান এগিয়ে চলে। শেষমেষ ডোরিনা ক্রসিংয়েরর কাছাকাছি আসতে না আসতেই চোখে পড়ে পুলিশ দাঁড়িয়ে, হাতে নিয়ে জলকামান। বাকিটা ইতিহাস।

প্ৰসঙ্গত, আনিসের মৃত্যু তদন্তে হাত পা গুটিয়ে বসে নেই রাজ্য সরকারও। যথাক্রমে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেই চলেছেন। সিট গঠন হয়েছে। কর্তব্যে গাফিলতির কারণে তিন পুলিশকর্মীকে সাসপেন্ডও করা হয়েছে। সুতরাং বোঝাই যাচ্ছে তদন্ত থেমে নেই। তাই একটি মর্মান্তিক হত্যাকাণ্ডে রাজনৈতিক রং লাগানোর কোনো প্রশ্নই আনা উচিত নয়। এমনটাই মন্তব্য করে বসলেন, পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়৷ এদিকে আনিস যে একা নন সেই বার্তা দিতেই তাঁর বাড়িতে হাজির হয়েছিলেন উমর খলিদের বাবা সৈয়দ কাশিম রসুল ইলিয়াস। তাঁর মতে আনিসের মৃত্যু একটি বড়সর ষড়যন্ত্র। এমনকি রাজ্যের মুখ্যমন্ত্রীরও আনিসের বাড়িতে আসা উচিত বলে দাবি তাঁর।

Related Articles