whatsapp channel

পেটের দায়ে ভারী ব্যাগ হাতে ৭৫ বছরের বৃদ্ধ, ভিডিও ভাইরাল

নেট দুনিয়ায় এমন বহু জিনিস ভাইরাল হয় যা আমাদের জীবনে অনুপ্রেরণার কাজ করে। লাইক শেয়ারের ঊর্ধ্বে উঠে চলার পথে আমাদের কিছু শিক্ষা দেয়। এমনই একটি ভিডিও ক্লিপ ভাইরাল হল ফেসবুকে।…

Avatar

HoopHaap Digital Media

নেট দুনিয়ায় এমন বহু জিনিস ভাইরাল হয় যা আমাদের জীবনে অনুপ্রেরণার কাজ করে। লাইক শেয়ারের ঊর্ধ্বে উঠে চলার পথে আমাদের কিছু শিক্ষা দেয়। এমনই একটি ভিডিও ক্লিপ ভাইরাল হল ফেসবুকে।

বরুণ প্রুথি নামের এক নেটিজেন সম্প্রতি একটি ভিডিও পোস্ট করেন, যেখানে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধকে দেখানো হয়। পশ্চিম দিল্লি অঞ্চলের ওই বৃদ্ধ বাড়ি বাড়ি খাদ্য ও পণ্য সামগ্রী সরবরাহ করে জীবন চালান। বিস্ময়কর লাগে, যখন এই বয়সেও ভারী হাত ব্যাগ টেনে হেঁটে হেঁটে কাজ করতে দেখা যায় বৃদ্ধকে।

বৃদ্ধের থেকে জানা যায় প্রায় কুড়ি বছর ধরে তিনি এইভাবেই জীবন অতিবাহিত করছেন। তাঁর বাড়িতে রয়েছেন ৮৫ বছরের বৃদ্ধা সৎ মা। বৃদ্ধের নিজের মা তাঁর ছেলেবেলাতেই মারা গিয়েছিলেন বলে জানা গেল। তবে এই বয়সে এমন হাড়ভাঙা পরিশ্রমের কাজ কিন্তু কেড়ে নিতে পারে নি বৃদ্ধের কণ্ঠ ও স্বাস্থ্যের জৌলুস। মুখেও লেগে সর্বদাই তৃপ্তির এক হাসি। এমন কি নিজের সৎ মাও যে তাঁকে প্রচন্ড ভালোবাসেন তাও জানাতে ভোলেন নি বৃদ্ধ। দেখুন সেই ভিডিও।

বয়স যে কোনো কিছুর বাধা নয়, এবং মানসিক তৃপ্তি যে মানুষকে সুখ দেয় তা প্রমাণ করেন এই বৃদ্ধ ও তাঁর কাজ। যদিও পোস্টকর্তা জানিয়েছেন বৃদ্ধের এই সাক্ষাৎকার বছর চারেক আগের। তবু ভিডিওটি ভাইরাল হচ্ছে ঝড়ের গতিতে। রইল ভিডিওটি আপনার জন্য।

Avatar