হুবহু যেন ভূপেন হাজারিকার গলা, অসাধারন গান গেয়ে ফেসবুকে ভাইরাল এই বৃদ্ধ

HoopHaap Digital Media

পরনে সাধারন পোশাক, দেখতেও একেবারে সাদামাটা একজন মানুষ চায়ের দোকানে হাতে মাটির ভাঁড়ে চা খাচ্ছেন। আর গেয়ে চলেছেন ভূপেন হাজারিকার গলায় গাওয়া সেই বিখ্যাত গান, ‘মানুষ মানুষের জন্য’। চোখটা একটু অন্যদিকে দিয়ে যদি গানটা শোনেন তাহলে আপনি ধরতে পারবেন না যে গানটা কোন রেডিওতে ভূপেন হাজারিকা স্বয়ং গাইছেন না অন্যকেউ গাইছে।

কোনো মহান শিল্পীর সঙ্গে কারোর তুলনা করা ঠিক নয়, কিন্তু এই মানুষটার গলার সঙ্গে ভূপেন হাজারিকার গলার হুবহু মিল রয়েছে। মানুষটিকে দেখে মনে হচ্ছে তিনি নিম্নবিত্ত পরিবার থেকে উঠে এসেছেন কিন্তু গান সম্পর্কে তিনি যে বেশ সচেতনতা দেখেই বোঝা যাচ্ছে। কারণ আশেপাশের লোক কথা বললে তাকে রীতিমত ইঙ্গিতে ইশারায় চুপ করতে বলছেন। আর দরাজ গলায় গেয়ে চলেছেন মানুষ মানুষের জন্য এই গানটি।

বর্তমানের সোশ্যাল মিডিয়ার দৌলতে দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় আনাচে-কানাচে ঘটতে থাকে নানা ঘটনা। যা গোটা বিশ্বের সামনে চলে আসে এক মুহূর্তের মধ্যে। আর বিশেষ করে এই ধরনের প্রতিভা যদি আগেকার দিন হত তাহলে হয়তো ধামাচাপা পড়ে যেত। কিন্তু এখন সোশ্যাল মিডিয়ার দৌলতে ধামাচাপা পড়ে থাকা প্রতিভারা উঠে আসছে বিশ্ব দরবার এর সামনে। এই মানুষটিকে স্যালুট জানাতে হয়। আর এই ভিডিওটি এত বেশি ভাইরাল হওয়ার দরকার যে এই মানুষটি যাতে তার কণ্ঠের যোগ্য সম্মান পান। আমরা তো প্রতিদিন কত কিছুইনা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকি। তার জায়গায় যদি কয়েকটা এরকম ভিডিও পোস্ট করি আর তাতে যদি কয়েকটা মানুষের সুরাহা হয় তাতে ক্ষতি কি। দেখুন সেই ভিডিও।

About Author

Leave a Comment