whatsapp channel

Short Film: কাজের লোভে পরিচালকের সঙ্গে কুকর্ম উঠতি অভিনেত্রীর, দরজা বন্ধ করে দেখুন শর্টফিল্মটি

সময় এগোনোর সঙ্গে সঙ্গে সিনেমার জনপ্রিয়তা কমছে লক্ষনীয় ভাবে। বড়পর্দার দর্শক আগের থেকে যে অনেকটাই কমে গিয়েছে তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। সেই জায়গাটা দখল করছে ডিজিটাল মাধ্যম।…

Nirajana Nag

Nirajana Nag

সময় এগোনোর সঙ্গে সঙ্গে সিনেমার জনপ্রিয়তা কমছে লক্ষনীয় ভাবে। বড়পর্দার দর্শক আগের থেকে যে অনেকটাই কমে গিয়েছে তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। সেই জায়গাটা দখল করছে ডিজিটাল মাধ্যম। সোশ্যাল মিডিয়ার (Social Media) বিভিন্ন প্ল্যাটফর্মে নানান ধরণের কনটেন্ট প্রতিনিয়ত ভাইরাল হচ্ছে। তার মধ্যে ওয়েব সিরিজ আর শর্ট ফিল্ম (Short Film) এর জনপ্রিয়তা সবথেকে বেশি।

এই কয়েক বছরে অভাবনীয় রমরমা বেড়েছে ডিজিটাল মাধ্যমের। ওয়েব সিরিজের প্রতি দর্শকদের আকর্ষণ দেখে নতুন নতুন OTT প্ল্যাটফর্ম লঞ্চ হয়েছে। মাথা তুলে দাঁড়িয়েছে অ্যাডাল্ট ওয়েব সিরিজ। বিভিন্ন ঘরানার মধ্যে এই ধরণের গল্পগুলিই বেশি দর্শক টানছে বর্তমানে। অধিকাংশ দর্শকদের গোপন চাহিদা পূরণ করতে যেমন নিত্য নতুন প্ল্যাটফর্ম লঞ্চ হচ্ছে, তেমনি আবার শর্ট ফিল্মের জন্য চালু হচ্ছে নানান ইউটিউব চ্যানেল। শর্ট ফিল্মের একটা বড় সংখ্যক দর্শক ছিল আগে থেকেই। কিন্তু অ্যাডাল্ট শর্ট ফিল্ম নতুন করে টানছে দর্শকদের নজর।

Short Film: কাজের লোভে পরিচালকের সঙ্গে কুকর্ম উঠতি অভিনেত্রীর, দরজা বন্ধ করে দেখুন শর্টফিল্মটি

অ্যাডাল্ট কনটেন্টের প্রতি মানুষের আগ্রহ বেড়েছে চড়চড়িয়ে। ১৮ বছরের ঊর্দ্ধের দর্শকদের জন্য বিশেষ কিছু কনটেন্ট উপলব্ধ রয়েছে সংশ্লিষ্ট কিছু প্ল্যাটফর্মে। এগুলি আবার ডিজিটাল মাধ্যমেই পাওয়া যায়। তবে শর্ট ফিল্ম দেখতে হলে দর্শকদের চোখ রাখতে হবে ইউটিউবে। ইউটিউবে কিছু সংশ্লিষ্ট চ্যানেল রয়েছে যেখানে সব ধরণের শর্ট ফিল্ম উপলব্ধ রয়েছে। এমনকি অ্যাডাল্ট গল্পের খোঁজও এখানেই পেয়ে যাবেন দর্শকরা। সম্প্রতি একটি শর্ট ফিল্ম বেশ চর্চায় উঠে এসেছে যেটি বাংলা ভাষায়। শর্ট ফিল্মটির নাম ‘চান্স’।

পাঁচ বছর আগে শর্ট ফিল্মটি মুক্তি পেয়েছে ইউটিউবে। শর্ট ফিল্মের প্রতি দর্শকদের আগ্রহ কী মাত্রায় বেড়েছে তা প্রমাণ হয়ে যায় এর ভিউ সংখ্যা দেখলেই। পাঁচ বছরে ৯২ লক্ষ মানুষ এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটি দেখে ফেলেছেন। উপরন্তু নতুন করে চর্চা শুরু হওয়ায় আরো বেশি সংখ্যক দর্শক দের মাঝে পৌঁছে যাচ্ছে এই বাংলা শর্ট ফিল্ম। ক্রমেই ভিউ বাড়ছে এই বাংলা শর্ট ফিল্ম টিতে।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই