Web Series: রাতের জন্য ভরপুর জমাটি বিনোদন, উষ্ণতার পারদ চড়াচ্ছে এই জনপ্রিয় ওয়েব সিরিজ

Nirajana Nag

Nirajana Nag

বড়পর্দা এবং ছোটপর্দার জনপ্রিয়তায় অনেক দিন আগেই ভাগ বসিয়ে দিয়েছে OTT প্ল্যাটফর্ম (OTT Platform)। যত দিন গড়াচ্ছে ততই অন্য দুই মাধ্যমকেও যেন জনপ্রিয়তায় ছাপিয়ে যাচ্ছে ডিজিটাল মিডিয়া। আসলে এখানে হরেক কিসিমের গল্প দর্শকরা পেয়ে যাচ্ছেন একই জায়গায়। কিছু কিছু OTT প্ল্যাটফর্মে সাবস্ক্রিপশন নিতে হলেও অনেক জায়গায় বিনামূল্যেই কনটেন্ট দেখার সুযোগ থাকে। তাই মাসে বা বছরে একবার একটা নির্দিষ্ট অঙ্কের টাকা জমা করে অনেক বেশি সংখ্যক কনটেন্ট দেখাটাই পছন্দ করেন বেশিরভাগ মানুষ।

সিনেমা এবং সিরিয়ালের সঙ্গে এখন পাল্লা দিয়ে টক্কর দিচ্ছে ওয়েব সিরিজ (Web Series)। তাই এখন বড়পর্দায় দর্শকের সংখ্যাও কমছে দিনকে দিন। প্রথম সারির বেশ কিছু OTT প্ল্যাটফর্মের পাশাপাশি আরো প্রচুর প্ল্যাটফর্ম লঞ্চ হয়েছে যেখানে বিভিন্ন ধরণের গল্প দেখতে পাওয়া যায়। এমনি কিছু প্ল্যাটফর্ম হল Voovi, ULLU, KOOKU, প্রাইম শট, MX player। এই OTT প্ল্যাটফর্ম গুলি ইতিমধ্যেই ভালো নাম করেছে দর্শক মহলে। এই সমস্ত প্ল্যাটফর্মগুলিতে কোনো ওয়েব সিরিজ আসা মানেই তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। এই মুহূর্তে জনপ্রিয় OTT প্ল্যাটফর্মগুলির তালিকায় অন্যতম নাম প্রাইম শটস। মূলত বোল্ড, সাহসী কনটেন্টের জন্যই আলাদা জনপ্রিয়তা এবং দর্শক রয়েছে এই প্ল্যাটফর্মের। প্রাইম শটস প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজ গুলির জনপ্রিয়তাও হয় দেখার মতো।

সম্প্রতি এই প্ল্যাটফর্মে লঞ্চ হয়েছে একটি নয়া ওয়েব সিরিজ। নতুন ওয়েব সিরিজটির নাম রাখা হয়েছে ‘রবীনা’। ওয়েব সিরিজটির তুমুল জনপ্রিয়তার পর আবারো চর্চায় উঠে এসেছে। সদ্য আবারো ভাইরাল হয়েছে এই সিরিজের ট্রেলার। প্রায় দেড় মিনিটের ট্রেলারে ভরপুর রয়েছে অন্তরঙ্গ দৃশ্য যা শীতেও ঘাম ঝড়ানোর জন্য যথেষ্ট।

নতুন করে আবারো ভাইরাল হয়েছে রবীনা নামের ওয়েব সিরিজের ট্রেলারটি। এক বছর আগে লঞ্চ হওয়া ট্রেলারটি এখনো পর্যন্ত ১ লক্ষেরও বেশি মানুষ দেখে ফেলেছেন। নেটিজেনরাও বেশ পছন্দ করছেন এই ওয়েব সিরিজটি।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই