whatsapp channel

Lifestyle: অর্থনৈতিক সমস্যায় জেরবার! ভাগ্য ফেরাতে বাড়িতে আনুন এই গাছ

আমরা অনেকেই ঘর সাজানোর জন্য অ্যালোভেরা গাছ আমাদের বাড়িতে এখন লাগিয়ে থাকি। আগেকার দিনে অ্যালোভেরা গাছ লাগানোর এতটাও চল ছিল না। অ্যালোভেরা গাছের পাতা থেকে তৈরি হওয়া সুন্দর জেল আমাদের…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আমরা অনেকেই ঘর সাজানোর জন্য অ্যালোভেরা গাছ আমাদের বাড়িতে এখন লাগিয়ে থাকি। আগেকার দিনে অ্যালোভেরা গাছ লাগানোর এতটাও চল ছিল না। অ্যালোভেরা গাছের পাতা থেকে তৈরি হওয়া সুন্দর জেল আমাদের ত্বক এবং চুল ভালো রাখতে সাহায্য করে। কিন্তু আপনি কি জানেন? এই একটি গাছ আপনার ভাগ্য পাল্টে দিতে পারে। তবে অবশ্যই আপনাকে বাস্তু মেনে রোপণ করতে হবে। যেখানে সেখানে যেমন তেমন করে রেখে দিলেই আপনার ভাগ্য চমকে যাবে, বিষয়টা কিন্তু একেবারেই এমনটা নয়।

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, এটি অ্যালোভেরা আপনার জীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে অ্যালোভেরা গাছকে লাগাতে হবে পূর্ব বা উত্তর দিকে। আপনার গৃহের পূর্ব বা উত্তর দিকে যে কোন অংশে একটি ছোট মাটির টবের মধ্যে রাখতে পারেন, অ্যালোভেরা গাছ অথবা মাটিতেও লাগাতে পারেন, কিন্তু খেয়াল রাখতে হবে, এই গাছকে যেন কোন বড় গাছ আড়াল করতে না পারে। অর্থাৎ এই গাছের উপরে সূর্যের আলো যেন সুন্দরভাবে পড়ে সেদিকে খেয়াল রাখুন।

তবে এই গাছ রাখার জন্য খুব বেশি যত্ন আপনাকে করতে হবে না, যেহেতু এটি এমনিতেই মরুভূমির গাছ, তাই অত্যন্ত কষ্টকর পরিবেশেও সহজে বেঁচে থাকতে পারে। মাঝে মধ্যে প্রয়োজন অনুযায়ী জল দিন, আর হালকা সূর্যের আলোর উপরে রাখতে হবে। খুব বেশি সূর্যের আলো আবার সহ্য করতে পারে না, বেশি উজ্জ্বল আলো সহ্য করতে পারে না, তাই এগুলো একটু খেয়াল রাখলেই আপনার বাড়ির উত্তর-পূর্বদিকে খুব সুন্দর করে বেড়ে উঠবে অ্যালোভেরা গাছ।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক