Hoop Life

Hair Care Tips: মাথায় টাক পড়া বন্ধ হবে, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ তেল

চুল ঘন ঘন পড়ে যাচ্ছে কিংবা বর্ষাকালে একটু বেশি পরিমাণে চুল পড়ছে অথবা যদি বাইরে বের হন তো ফিরে এসে চুল আঁচড়ানোর সময় পাচ্ছেন না? চুলে বেশি পরিমাণে জট পড়ে গিয়ে চিরুনিতে অনেক চুল উঠে আসছে? আপনার এই প্রশ্নের উত্তর গুলো যদি হ্যাঁ হয় তাহলে বাড়িতেই নারকেল তেল পেঁয়াজ দিয়ে বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ একটি কার্যকরী তেল তেল আপনি যদি মাথায় ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে যাবে।

নারকেল তেল নিতে হবে পরিমাণ মতন। মানে যতটা আপনার পক্ষে সম্ভব ঠিক ততটা পরিমাণমতো নারকেল তেল খুব ভালো করে গরম করে একটি লোহার পাত্রের মধ্যে গরম করে নিতে হবে। নারকেল তেল বেশ ফুটে এলে তার মধ্যে কুচি কুচি করে পেঁয়াজ দিয়ে দিন, পেঁয়াজ একটু ব্রাউন কালার হয়ে যেতে দিন। তবে খেয়াল রাখবেন, গ্যাস কিন্তু বাড়িয়ে রাখবেন না, এতে পেঁয়াজ পুড়ে যেতে পারে।

এরপর খুব ভালো করে একটি কাঁচের পাত্রের মধ্যে থেকে নিয়ে নিন। ব্যস, তৈরি হয়ে যাবে অসাধারণ একটি কার্যকরী তেল। এই তেল চুলের গোড়ায় গোড়ায় ভালো করে ম্যাসাজ করুন। তারপর সাত দিনে করতে পারেন, তবে যদি বাইরে বেরোনোর থাকে তাহলে অবশ্যই সপ্তাহে তিন দিন শ্যাম্পু করুন, লাগানোর সময় পেলে একটুখানি গরম করে নেবেন, আর আঙ্গুলের আর সামনের অংশ অর্থাৎ খেয়াল রাখবেন যাতে কোনো ভাবেই নখ লাগে আঙ্গুলের মাথা দিয়ে খুব ভালো করে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করবেন, দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo