Hoop PlusTollywood

Pallavi Chatterjee: প্রসেনজিৎ-এর বোন হয়েও ট্যাক্সি চালিয়ে সংসার চালাতে হয়েছে পল্লবীকে

পল্লবী চট্টোপাধ্যায় (Pallabi Chatterjee) অভিনেত্রী হিসাবে স্বতন্ত্র হলেও টলিউডে তাঁর প্রথম পরিচয় হয়ে দাঁড়িয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-র বোন হিসাবে। তিনি নিজেও কোনোদিন নায়িকা হতে চাননি। তবে অনেকটা পথ পেরিয়ে পল্লবী বর্তমানে প্রযোজক। খুব শীঘ্রই তাঁর প্রযোজনায় তৈরি হতে চলেছে প্রসেনজিৎ ও ঋতুপর্ণা অভিনীত ফিল্ম ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’। বারবার নেপোটিজমের অভিযোগ উঠেছে প্রসেনজিৎ-এর বিরুদ্ধে। এমনকি বিনোদন জগতে স্বজনপোষণ রয়েছে বলে অনেকেই অভিযোগ করেন। কিন্তু পল্লবীর মনে হয়, এগুলি খুব বোকা বোকা কথাবার্তা। সত্যিই যদি তাই হত, তাহলে তিনিই টলিউডে প্রথম সারির নায়িকা হতেন।

একসময় বিশ্বজিৎ চট্টোপাধ্যায় (Biswajit Chatterjee)-র মেয়ে ও প্রসেনজিৎ-এর বোন হয়েও কলকাতা শহরে ট‍্যাক্সি চালিয়ে সংসার চালাতে হয়েছে তাঁকে। মাত্র চৌদ্দ বছর বয়সে সংসারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন তিনি। টলিউডে আসার ইচ্ছা ছিল না পল্লবীর। কারণ তিনি জানতেন, সকলের থেকে তিনি কিছুটা হলেও আলাদা। বাংলা ফিল্মে যখন নায়িকা মানেই কলা বিনুনি করা গ্রাম্য মেয়ে, তখন তাঁর ফ্যাশনে ছিল ম্যাডোনার ছোঁয়া। সেই সময় পল্লবী পরতেন শর্টস, লেদার বুট। অনেকেই বলতেন, মুম্বইয়ের জন্য তাঁর লুক ছিল পারফেক্ট।

কিন্তু পল্লবীর কেরিয়ারে তাঁর সবচেয়ে বড় সেট ব্যাক তাঁর দাদার প্রসেনজিৎ। পল্লবী যখন টলিউডে আসেন, তখন প্রসেনজিৎ, চিরঞ্জিৎ চক্রবর্তী (Chiranjeet Chakraborty) ও তাপস পালের রাজত্ব। চিরঞ্জিৎ-এর মনে হত যাকে তিনি কোলে করে ঘুরিয়েছেন, তার সাথে কি করে জুটি বাঁধবেন! তাপস পালের অধিকাংশ ক্ষেত্রেই গ্রামের ছেলের ভূমিকায় দেখা যেত। ফলে অভিষেক চ্যাটার্জী (Abhishek Chatterjee)-র সঙ্গে পল্লবীর জুটি তৈরি হল। কিন্তু পরবর্তীকালে ‘গুহামানব’ ও বেশ কয়েকটি ফিল্মে চিরঞ্জিৎ ও পল্লবীকে স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে।

তার উপর অনেকে সেই সময় পল্লবীকে ভয় পেতেন প্রসেনজিৎ-এর বোন বলে। ফলে অচিরেই পল্লবী হয়ে উঠেছেন ‘পল্লবীদি’। বদলে গিয়েছে পরিবেশ। আপাতত পল্লবী প্রযোজনাতেই মন দিতে চান।

Related Articles