Hoop PlusTollywood

Rituparna Sengupta: পরিচালনায় হাত দিলেন পাপিয়া অধিকারী, মুখ্য চরিত্রে ঋতুপর্ণা

সিরিয়ালে অভিনয়ের পাশাপাশি এবার পাপিয়া অধিকারী (Papiya Adhikari) শুরু করতে চলেছেন পরিচালনা। এর আগে বহু থিয়েটার পরিচালনা করেছেন পাপিয়া। এবার ফিল্ম পরিচালনা করতে চলেছেন তিনি। পাপিয়া ফিল্ম পরিচালনায় ডেবিউ করছেন ‘মাদার ইন্ডিয়া’-র মাধ্যমে।

‘মাদার ইন্ডিয়া’ মূলতঃ মহিলাকেন্দ্রিক ফিল্ম। এই ফিল্মের মূখ্য চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। ‘মাদার ইন্ডিয়া’-র চিত্রনাট্য লিখছেন পাপিয়া নিজেই। তিনি জানিয়েছেন এই কাহিনী অনন্য মাতৃত্বের। এক পতিতালয়ের প্রেক্ষাপটে রচিত এই কাহিনী পতিতা মেয়েদের প্রতি এক ভিন্ন দৃষ্টিভঙ্গি তৈরি করবে বলে আশাবাদী পাপিয়া। তিনি বলেছেন, অন্য মেয়েদের বাঁচানোর জন্য ‘মাদার ইন্ডিয়া’-র প্রতিটি মেয়ে এক-একজন বীর যোদ্ধা। তবু তারা বকুল ফুলের মতোই শুদ্ধ ও মিষ্টি। এর বেশি কিছুই খোলসা করতে চাইলেন না পাপিয়া।

‘মাদার ইন্ডিয়া’-র মুখ্য চরিত্র একজন সুপ্রতিষ্ঠিত উচ্চবংশীয় নারী। তিনি নৃত্যকলায় পারদর্শী। এই চরিত্রের সঙ্গে একাত্ম বোধ করছেন ঋতুপর্ণা। কারণ এই চরিত্রটি নিয়ে আসেন পতিতালয়ের মেয়েদের জীবনে এক মুক্তির আস্বাদ। ঋতুপর্ণা জানিয়েছেন, পাপিয়ার সাথে তাঁর বহুদিনের সম্পর্ক। তাঁকে ‘দিদি’ সম্বোধন করেন ঋতুপর্ণা। পাপিয়ার কাছ থেকেই এই দুর্দান্ত কনসেপ্ট আশা করা যায় বলে মনে করেন তিনি। নিজে নারী বলেই মেয়েদের নিয়ে তিনি এত সুন্দর একটি কাহিনী ভাবতে পেরেছেন। ঋতুপর্ণার চরিত্রে রয়েছে প্রচুর শেড। চরিত্রটির জার্নি এক ভাবে শুরু হলেও শেষে বদলে যায় সমস্ত সমীকরণ। জীবনে আসে মাতৃত্ব যা চরিত্রটির উত্তরণ ঘটায়। গর্ভে ধারণ না করলেও মা হওয়া যায়, তা প্রমাণ করে দেন সেই নারী।

‘মাদার ইন্ডিয়া’-র বাকি কাস্টিং এখনও চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন পাপিয়া। তবে বিশেষ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের জন্য রাজেশ শর্মা (Rajesh sharma)-র কথা ভাবা হয়েছে। ‘দত্ত অ্যান্ড বৌমা’ ধারাবাহিকে কঠোর অথচ স্নেহময়ী ঠাকুমার চরিত্রে অভিনয় করে ইতিমধ্যেই নজর কেড়েছেন পাপিয়া। কিন্তু অক্টোবর থেকে শুরু হচ্ছে তাঁর পরিচালিত ফিল্ম ‘মাদার ইন্ডিয়া’-র শুটিং। ফলে ওই সময় কিছুদিন ধারাবাহিক থেকে ছুটি নিতে চলেছেন তিনি।

whatsapp logo