whatsapp channel

Short Film: বেডসিনে ভরপুর জমাটি বিনোদন, একলা রাতের দারুণ সঙ্গী হবে এই সাহসী শর্টফিল্ম

বিনোদন ডিজিটাল নির্ভর হওয়ার সঙ্গে সঙ্গে মানুষের পছন্দও দ্রুত বদলাচ্ছে। সিনেমা হলে এখনো দর্শক সমাগম হলেও আগের তুলনায় ক্রেজ কমেছে অনেকটাই। তার জায়গায় জনপ্রিয়তা বাড়ছে ডিজিটাল নির্ভর বিনোদন অর্থাৎ ওয়েব…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বিনোদন ডিজিটাল নির্ভর হওয়ার সঙ্গে সঙ্গে মানুষের পছন্দও দ্রুত বদলাচ্ছে। সিনেমা হলে এখনো দর্শক সমাগম হলেও আগের তুলনায় ক্রেজ কমেছে অনেকটাই। তার জায়গায় জনপ্রিয়তা বাড়ছে ডিজিটাল নির্ভর বিনোদন অর্থাৎ ওয়েব সিরিজ এবং শর্ট ফিল্মের (Short Film)। বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের পাশাপাশি OTT প্ল্যাটফর্ম গুলিও দ্রুত জনপ্রিয়তার শীর্ষে উঠছে।

Advertisements

সোশ্যাল মিডিয়ায় বহু ভিডিওই ভাইরাল হয়। বিভিন্ন বিষয় নিয়ে নেটপাড়ায় চর্চা হতে থাকে। ঘরোয়া টোটকা থেকে শুরু করে নানান বিষয়ের উপরে ভিডিও শেয়ার করা হয় নেট মাধ্যমে। আমজনতা থেকে শুরু করে তারকারাও শেয়ার করেন ফটোশুটের ভিডিও, রিল ভিডিও। অনুরাগীরাও মুখিয়ে থাকেন এই ধরণের ভিডিওগুলি দেখার জন্য। তেমনি আবার অনেক মিউজিক ভিডিও বা শর্ট ফিল্মও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন ভাষার বিভিন্ন ধরণের ভিডিও শেয়ার করা হয় নেটপাড়ায়, যেগুলি নেটিজেনদের চোখে পড়া মাত্রই ছড়িয়ে যায় সর্বত্র। হয়ে যায় ভাইরাল।

Advertisements

Short Film: বেডসিনে ভরপুর জমাটি বিনোদন, একলা রাতের দারুণ সঙ্গী হবে এই সাহসী শর্টফিল্ম

Advertisements

সোশ্যাল মিডিয়ায় প্ল্যাটফর্মের কমতি নেই। ফেসবুক থেকে ইনস্টাগ্রাম, কিংবা টুইটার অথবা ইউটিউব, সর্বত্রই ভিডিও শেয়ার করা হয়। সেই সমস্ত ভিডিও দেখার পাশাপাশি সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ওয়েব সিরিজ, শর্ট ফিল্মও দেখে থাকেন মানুষ। একদিকে ওয়েব সিরিজের জনপ্রিয়তা যেমন বাড়ছে, তেমনি শর্ট ফিল্মের চাহিদাও ক্রমেই বেড়ে চলেছে দর্শক মহলে। বর্তমানে মানুষের হাতে সময় কম। খুব কম সময়ের মধ্যে মনটা চাঙ্গা করে তোলার জন্য উপযোগী বিনোদনের খোঁজে থাকে অধিকাংশ মানুষ।

Advertisements

ইউটিউবে বহু ভিডিও শেয়ার করা হয় সবসময়। মূলত ভিডিওর জন্যই এই প্ল্যাটফর্ম। শর্ট ফিল্মও শেয়ার করা হয় এমন চ্যানেল কম নেই ইউটিউবে। এর মধ্যে বাংলা শর্ট ফিল্ম দেখতে অনেকেই পছন্দ করেন। আর সেটা যদি হয় ১৮+ তাহলে তো কথাই নেই। সম্প্রতি একটি বাংলা শর্ট ফিল্ম বেশ জনপ্রিয় হয়ে উঠেছে নেটপাড়ায়। স্বল্প দৈর্ঘ্যের ছবিটির নাম ‘পাসপোর্ট’। তিন বছর আগে শর্ট ফিল্মটি আপলোড করা হয়েছিল ইউটিউবে। এর মধ্যেই কয়েক হাজার মানুষ এই সিনেমাটি দেখে ফেলেছেন।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই