Hoop Life

Winter Skin Care: আঙুলের ডগায় ছাল উঠে জ্বালা করছে! অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নিন এই পাঁচটি উপকরণ

শীতকাল পড়তেই আঙুলের ডগায় চুলকানির পরিমাণ অনেকাংশে বেড়ে যায়। এখনো কিছু খাওয়ার সময় বা রান্না করার সময় যদি তেল মশলা হাতে পড়ে, তাহলে এই চুলকানি যেন আরও দ্বিগুণ হয়ে যায়। এইরকম পরিস্থিতিতে যদি ছাল ওঠার পরে জ্বলুনি কমাতে চান, তাহলে অ্যালোভেরা ব্যবহার করতে পারেন। আর অ্যালোভেরার সঙ্গে পাঁচটি উপকরণ ব্যবহার করলে আপনি ভালো ফল পেতে পারেন।

১) অ্যালোভেরা, কাঁচা দুধ – অ্যালোভেরার সঙ্গে কাঁচা দুধ খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটিকে চুলের মিশ্রণটিকে আঙুলের ডগা ডগায় খুব ভালো করে লাগিয়ে নিতে হবে। এটি করলে দেখবেন জ্বালাপোড়া অনেকটা কমে যাবে।

২) অ্যালোভেরার আইস কিউব- অ্যালোভেরা খেয়ে মিক্সির মধ্যে খুব ভালো করে একটি পেস্ট বানিয়ে নিতে হবে। তারপর আইস কিউব এর মধ্যে দিয়ে অন্তত বেশ কিছুক্ষণের জন্য ফ্রিজে রেখে দিন। তারপরে একেকটি কিউব নিয়ে আঙ্গুলের উপরে খুব ভালো করে ঘষে নিলেই দেখবেন ঠান্ডা অ্যালোভেরার ছোঁয়ায় আপনার চুলকানি একেবারে চলে গেছে।

৩) অ্যালোভেরা, মধু – অ্যালোভেরার সঙ্গে পরিমাণ মতো খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মেশানোর পরে খুব ভালো করে আঙুলের উপরে লাগিয়ে নিতে হবে।

৪) অ্যালোভেরা, শসার রস – অ্যালোভেরার সঙ্গে শসার রস খেয়ে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। শসা ত্বকের উপরে জ্বালাপোড়া কমাতে সত্যিই সাহায্য করে। মিশ্রণটি করে ফ্রিজের মধ্যে রেখেও দিতে পারেন, ভালো করে আঙুলের উপরে লাগালে আপনি নিজেই বুঝতে পারবেন জ্বালাপোড়া কতটা কমে গেছে।

৫) অ্যালোভেরা জেল, নারকেল তেল – অ্যালোভেরা জেল এর সঙ্গে খাঁটি নারকেল তেলকে খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি আপনি যদি আঙুলের ডগার উপরে খুব ভালো করে লাগান, তাহলে দেখবেন নারকেল তেলের গুণে আপনার চুলকানি একেবারে দূরে চলে গেছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক