whatsapp channel

Lifestyle: অর্থনৈতিক সমস্যায় জেরবার, বাড়িতে লাগান এই পাঁচটি দেশীয় গাছ

বাড়িতে কয়েকটা দেশীয় গাছ লাগাতে পারলেই আপনার ভাগ্য একেবারে বদলে যাবে। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও আপনি বিশ্বাস করতে পারবেন না। আপনি হয়তো ভাবতেও পারবেন না যে এমন কতগুলো সাধারণ গাছ…

Avatar

বাড়িতে কয়েকটা দেশীয় গাছ লাগাতে পারলেই আপনার ভাগ্য একেবারে বদলে যাবে। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও আপনি বিশ্বাস করতে পারবেন না। আপনি হয়তো ভাবতেও পারবেন না যে এমন কতগুলো সাধারণ গাছ আছে যে গাছ আপনার ভাগ্যকে একেবারে বদলে দিতে পারে। তাই আর দেরি না করে ঝটপট দেখে ফেলুন কি সেই গাছ। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) তুলসী গাছ- সবার আগে যে গাছটির কথা না বললেই নয় সেটি হলো তুলসী গাছ। প্রত্যেকটি বাঙালি বাড়িতে তুলসী গাছ থাকা স্বাভাবিক, কিন্তু বর্তমানে ব্যস্ততার জন্য অথবা ছোট ছোট ফ্ল্যাট বাড়িতে থাকার জন্য অনেক সময় তুলসী গাছ রোপন করা হয় না। সেক্ষেত্রে ছোট জায়গায় ছোট কোন স্থানে একটি হলেও তুলসী গাছ রোপন করুন। তুলসী গাছ আমাদের অর্থনৈতিক সংকট অনেকটা কাটিয়ে দিতে পারে।

২) অশোক গাছ – হিন্দু বাস্তুমতে, অশোক গাছ যদি লাগাতে পারেন, তবে আপনার জীবনের সমস্ত সমস্যা দূর হয়ে যাবে। অর্থনৈতিক সমস্যা থেকে শুরু করে বাস্তুদোষ এছাড়া শারীরিক সমস্যা রোগ থেকে অনেকাংশে মুক্তি পাবেন, এই গাছের ক্ষমতা রয়েছে পোস্টটিকে আপনার ঘরে টেনে নিয়ে আসে। তাই অবশ্যই বাগানে অন্তত একটা হলেও অশোক গাছ রোপন করুন।

৩) দেবদারু গাছ – বাড়িতে অবশ্যই একটি দেবদারু গাছ রোপন করুন। কারণ মনে করা হয়, দেবদারু গাছ রোপণ করেন তাহলে শনি দেবতা খুশি হয়। আর এই শনি দেবতাকে যদি খুশি করতে চান, তাহলে অবশ্যই দেবদারু গাছ রোপন করুন।

৪) আমলকি গাছ – বাড়িতে অন্তত একটি আমলকি গাছ রোপন করুন। আমলকির যেমন স্বাস্থ্যগুলো সম্পন্ন গাছ ঠিক তেমনি আমলকিকে যদি আপনি বাড়িতে রোপণ করেন, আপনার অর্থভাগ্য খুলে যাবে এমনটাই মত বাস্তুবিদদের।

৫) শ্বেতার্ক গাছ- এই গাছ যদি আপনার বাগানে রোপণ করতে পারেন, তাহলে সিদ্ধিদাতা গণেশের আশীর্বাদপুষ্ট হবেন। আপনি আর এই গণেশ যদি আপনি রাখতে পারেন তাহলে দেখবেন আপনার গৃহে কোন সমস্যা থাকবে না।

whatsapp logo