whatsapp channel

Viral: পাতায় বাঁশি বাজিয়ে অসাধারণ সুরে তাক লাগালেন দরিদ্র ব্যক্তি, ভাইরাল ভিডিও

পাতা দিয়ে বাঁশি বাজিয়ে প্রত্যেকের মন জয় করেছেন এক দরিদ্র মানুষ। জামাকাপড়েই বোঝা যাচ্ছে, তিনি কতটা হতদরিদ্র। মন্দিরের সামনে 'মা তোর কত রঙ্গ দেখব বল' গানটির সুরে অসাধারণ পাতা দিয়ে…

Avatar

HoopHaap Digital Media

পাতা দিয়ে বাঁশি বাজিয়ে প্রত্যেকের মন জয় করেছেন এক দরিদ্র মানুষ। জামাকাপড়েই বোঝা যাচ্ছে, তিনি কতটা হতদরিদ্র। মন্দিরের সামনে ‘মা তোর কত রঙ্গ দেখব বল’ গানটির সুরে অসাধারণ পাতা দিয়ে বাঁশি বাজিয়ে প্রত্যেকের মন একেবারে জয় করে নিয়েছেন তিনি। হয়তো একসময় বাঁশি বাজানোর ইচ্ছা ছিল , কিন্তু যেখানেই ‘ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়, পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি’সেইখানে তো পেট ফাঁকা রেখে আর এই সমস্ত চর্চা হয় না।

কিন্তু মানুষের মধ্যে যদি প্রতিভা থাকে, তাহলে তার প্রকাশ একদিন হবেই হবে। এটাই প্রমাণ করছে এই দরিদ্র মানুষটির (poor flute player) অসাধারণ সুরেলা আওয়াজ। প্রতিভাকে কোনদিন থামিয়ে রাখা যায়নি। আগেও যায়নি এখন তো আরোই নয়। কারণ এখন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই ধরনের প্রতিভার মানুষদের প্রত্যেকের কাছে পৌঁছে যাওয়া খুব একটা কঠিন ব্যাপার নয়। মানুষের মধ্যে যদি সত্যিই প্রতিভা থাকে, সোশ্যাল মিডিয়া দায়িত্ব নিয়ে তাকে উপরে তুলে দেয়। এ কথা আগেও বারংবার প্রমাণিত হয়েছে।

সোশ্যাল মিডিয়ার (social media) মাধ্যমে এই ধরনের হতদরিদ্র মানুষগুলোর প্রতিভা যদি সত্যিই দূর-দূরান্তে দেশ দেশের সীমানা পেরিয়ে অনেক দূরে পৌঁছে যায়। তাহলে বোধ হয় এই মানুষগুলোর সঠিক যোগ্যতা পাবে, বা কোনো বড় শিল্পীর চোখে হয়তো পড়ে যেতেই পারে, তখন জীবনটা একেবারে অন্য খাতে বইবে। বর্তমান প্রজন্মের প্রতিভা কিংবা এইরকম নানান মানুষের প্রতিভা (talent) নিয়ে সোশ্যাল মিডিয়া আপনার সামনে উপস্থিত করে রংবেরঙের প্রতিভাদের। ভিডিওটি সোশ্যাল মিডিয়া দেওয়ার সাথে সাথেই একেবারে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে কমেন্টে প্রত্যেকেই বলেছেন এনার অ্যামেজিং প্রতিভা। অসাধারণ পাতার বাঁশি তাবড় তাবড় শিল্পীদের বাঁশি মানিয়ে দিতে পারে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media