whatsapp channel

Soujanya: কন্নড় অভিনেত্রী সৌজন্যর আত্মহত্যা, মিলল চার পাতার সুইসাইড নোট

গত বছর থেকে বিনোদন জগতে ঘটে চলেছে একের পর এক নক্ষত্র পতন। শুরু হয়েছিল সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)-কে দিয়ে। পোস্টমর্টেমে আত্মহত্যার তত্ত্ব প্রাপ্ত হলেও সত্যিই তাঁর মৃত্যু অত্যন্ত…

Avatar

HoopHaap Digital Media

গত বছর থেকে বিনোদন জগতে ঘটে চলেছে একের পর এক নক্ষত্র পতন। শুরু হয়েছিল সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)-কে দিয়ে। পোস্টমর্টেমে আত্মহত্যার তত্ত্ব প্রাপ্ত হলেও সত্যিই তাঁর মৃত্যু অত্যন্ত রহস্যজনক। কিছুদিন আগে কার্ডিয়াক অ্যারেস্টে অকালপ্রয়াণ ঘটেছে সিদ্ধার্থ শুক্লা (Siddharth Shukla)-র। এবার আত্মহত্যা করলেন কন্নড় অভিনেত্রী সৌজন্য (Soujanya)।

বেঙ্গালুরুর শহরতলির একটি আবাসনে থাকতেন সৌজন্য। সেই ফ্ল্যাটের দরজা ভেঙে 30 শে সেপ্টেম্বর তাঁর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল 25 বছর। রামনগর পুলিশ জানিয়েছে, চার পাতার একটি সুইসাইড নোট পাওয়া গিয়েছে সৌজন্যর ঘরে। সেই নোটে তিনি তাঁর মা, বাবা, ভাই ও বন্ধুদের কথা উল্লেখ করেছেন। তাঁর সুইসাইড নোট থেকে জানা গেছে, দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। ফলে তিনি এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন। চূড়ান্ত পদক্ষেপ নেওয়ার জন্য সুইসাইড নোটের মাধ্যমে নিজের মায়ের কাছে ক্ষমা চেয়েছেন সৌজন্য। একই সঙ্গে তিনি কয়েকজন মানুষের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন। গোটা ঘটনায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে কুম্বালাগোড়ু পুলিশ।

কন্নড় ইন্ডাস্ট্রির ছোট পর্দা ও বড় পর্দার রীতিমতো জনপ্রিয় মুখ ছিলেন সৌজন্য। বিজ্ঞাপন ও ধারাবাহিকে অভিনয় করার পাশাপাশি ‘চৌকাট্টু’, ‘ফান’-এর মতো ফিল্মে অভিনয় করে তিনি জনপ্রিয়তা অর্জন করেছিলেন। কিন্তু হঠাৎই মানসিক অবসাদে ভুগে সৌজন্যর এই সিদ্ধান্ত প্রশ্ন তুলে দিচ্ছে ঝাঁ চকচকে বিনোদন জগত নিয়ে। গত দুই বছর ধরে বিনোদন জগতের সঙ্গে যুক্ত ব্যক্তিদের মৃত্যুর ঘটনা বেড়ে চলেছে। কখনও স্ট্রেস জনিত কারণে, কখনও মানসিক অবসাদে মৃত্যুর পথ বেছে নিচ্ছেন তাঁরা অথবা শারীরিক ভাবে অসুস্থ হয়ে মৃত্যুমুখে পতিত হচ্ছেন।

করোনা অতিমারী শুধুমাত্র সমাজের উপর শারীরিক থাবাই বসায়নি, মানসিক ভাবেও তা হয়ে উঠেছে সর্বগ্রাসী। কারণ এর ফলে সমগ্র বিশ্ব জুড়ে আর্থিক ক্ষতি হয়েছে। চাকরি থেকে ছাঁটাই বা মাইনে কমিয়ে দেওয়া তো আকছার ঘটনা। কিন্তু বিনোদন জগতে তারকাদের পারিশ্রমিক কমিয়ে দেওয়া হচ্ছে। অনেক তারকা কাজ হারাচ্ছেন। যাঁরা কাজ করছেন, তাঁদের মধ্যে কাজ হারানোর ভয় তৈরি হচ্ছে। অত্যধিক চাপ তাঁদের মধ্যে সৃষ্টি করছে মানসিক অবসাদ। তার ফলেই তাঁরা চূড়ান্ত পদক্ষেপ গ্রহণ করছেন।সৌজন্যর ঘটনা এরকম একটি দৃষ্টান্ত।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media