whatsapp channel

Short Film: প্রাক্তন প্রেমিকার বাড়িতে যেতেই ঘটল পর্দাফাঁস, নিঃসঙ্গ সময়ে দেখুন এই স্বল্পদৈর্ঘ্যের ছবি

আজকাল বিনোদনের সব সম্ভার রয়েছে মোবাইলের মধ্যেই। সেই কারণেই বর্তমান সময়ে দর্শকদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে বেশ কিছু ওটিটি প্ল্যাটফর্ম ও সামাজিক মাধ্যম। 'হট' এবং 'বোল্ড' দৃশ্য দিয়ে সাজানো…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

আজকাল বিনোদনের সব সম্ভার রয়েছে মোবাইলের মধ্যেই। সেই কারণেই বর্তমান সময়ে দর্শকদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে বেশ কিছু ওটিটি প্ল্যাটফর্ম ও সামাজিক মাধ্যম। ‘হট’ এবং ‘বোল্ড’ দৃশ্য দিয়ে সাজানো হয় আজকালকার প্রায় সব ওয়েব কন্টেন্ট। এর মধ্যে বেশ কিছু ধারাবাহিক সিরিজের আকারে তৈরি হয়, কিছু আবার স্বল্পদৈর্ঘ্যের ছবির আকারেও মুক্তি পায়। সম্প্রতি গোপনে জনপ্রিয়তা লাভ করছে এই ধরণের ওয়েব কন্টেন্টগুলি। এগুলি এমন গল্প ও দৃশ্যপট দিয়ে সাজানো হয়, যা মানুষের একান্ত সময়ের সঙ্গী হতে পারে।

Advertisements

সম্প্রতি এরকম আবেদনশীল স্বল্পদৈর্ঘ্যের ছবিকে নিয়ে মানুষের মধ্যে আগ্রহ বৃদ্ধি পাচ্ছে। দর্শকদের মধ্যে এমন সব গল্প নিয়ে উন্মাদনা বৃদ্ধি পাচ্ছে উত্তরোত্তর। এরকম ওয়েবসিরিজ বানিয়ে ইতিমধ্যে জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে ‘উল্লু’, ‘এমএক্স অনলাইন’, ‘অলট বালাজি’ প্রভৃতি ওটিটি প্ল্যাটফর্মের। এইসব প্ল্যাটফর্ম গোপনে জনপ্রিয় হয়ে উঠেছে ক্রমশ। আর এবার ইউটিউবে রিলিজ হওয়া একটি বাংলা স্বল্পদৈর্ঘ্যের ছবি ব্যাপক সাড়া ফেলল। এই শর্টফিল্মটি এখন বিখ্যাত হয়েছে ব্যাপকভাবে।

Advertisements

এই স্বল্পদৈর্ঘ্যের ছবিটির নাম হল ‘পরিচয়’। এই ছবির গল্প একটু অন্যরকম। সিরিজটি মূলত ভালোবাসা, সংসার ও সম্পর্ককে ঘিরে তৈরি হয়েছে। সিরিজের শুরুতে এক ব্যক্তিকে দেখা যায় তার স্ত্রীয়ের থেকে বিদায় নিয়ে অফিসের কাজে বেরিয়ে যেতে। এদিকে রিক্সায় চেপে সে রওনা দেয় নিজের প্রাক্তন প্রেমিকার বাড়ির দিকে। রিক্সায় যেতে যেতে তার পরিচয় ঘটে রিক্সাওয়ালার সাথে। ওই ব্যক্তি জানতে পারে ওই রিক্সাওয়ালার শিক্ষাগত যোগ্যতা। এর মাঝেই প্রাকতনের বাড়িতে এসে সে সুখ দুঃখের কথা শুরু করে। এর মাঝেই ওই রিক্সাওয়ালার প্রবেশ ঘটে বাড়িতে এবং ঐ ব্যক্তি জানতে পারে যে ঐ শিক্ষিত ব্যক্তিই তার প্রাক্তন প্রেমিকার স্বামী। এভাবেই এই শর্টফিল্মের গল্প এগিয়ে যায় ক্লাইম্যাক্সের দিকে।

Advertisements

এই ছবিতে রয়েছে একাধিক বেডরুমের দৃশ্য। আর প্রতিটি দৃশ্যেই সাবলীল অভিনয় করে গেছেন অভিনেত্রী ও অভিনেতারা। তাদেরকে সিরিজের কেন্দ্রীয় চরিত্রে দেখা গেছে। অন্যদিকে আরো অন্যান্য সব চরিত্রে অভিনয় করেছেন উদীয়মান শিল্পীরা। এই সিরিজটি দেখতে হলে আপনাকে অতি অবশ্যই ইউটিউবে ‘ফিল্মন মুভি’ চ্যানেলটিতে যেতে হবে।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা