whatsapp channel

Nusrat Jahan: ‘বহিরাগত অভিনেত্রী নয়, ভূমিপুত্রকে চাই’, বসিরহাটে নুসরত বিরোধী পোস্টারে ছয়লাপ

টলিউড অভিনেত্রী হিসেবে কেরিয়ার শুরু করেছিলেন। এখন দায়িত্ব আরো বেড়েছে নুসরত জাহানের (Nusrat Jahan)। একাধারে অভিনয়ের পাশাপাশি সাংসদের দায়িত্বও চেপেছে তাঁর কাঁধে। কিন্তু সেই দায়িত্ব কতটুকু পালন করছেন নুসরত তা…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

টলিউড অভিনেত্রী হিসেবে কেরিয়ার শুরু করেছিলেন। এখন দায়িত্ব আরো বেড়েছে নুসরত জাহানের (Nusrat Jahan)। একাধারে অভিনয়ের পাশাপাশি সাংসদের দায়িত্বও চেপেছে তাঁর কাঁধে। কিন্তু সেই দায়িত্ব কতটুকু পালন করছেন নুসরত তা নিয়ে বিতর্ক রয়েছে প্রচুর। বসিরহাটের লোকসভা সাংসদ নুসরত। তবে বছরে সেখানে কতবার পরিদর্শনে যান তিনি, তা হাতে গুনে বলে দেওয়া যাবে, এমনটাই দাবি সেখানকার বাসিন্দাদের। নিজের সংসদের এলাকার সমস্যা নিয়ে মাথাব্যথা নেই নুসরতের। তিনি ব্যস্ত নিজের জীবন নিয়ে। অদ্ভূত ভাবে নুসরতের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে বসিরহাটেরই তৃণমূল সমর্থকদের তরফে।

Advertisements

হাড়োয়া, বাদুরিয়ার একাধিক জায়গায় পোস্টার পড়েছে। সেখানে নুসরত জাহানের নাম না থাকলেও পোস্টার গুলি যে তাঁরই বিরুদ্ধে তা বুঝতে বাকি থাকে না। পোস্টারে লেখা, ‘২০২৪ এ বসিরহাট লোকসভা কেন্দ্রে বহিরাগত, অভিনেতা বা অভিনেত্রী চাই না। আমরা চাই কাজের মানুষ, কাছের মানুষ, শিক্ষিত, সৎ ও স্বচ্ছ ভাবমূর্তিযুক্ত ভূমিপুত্র কে সাংসদ হিসেবে দেখতে চাই।’ এই পোস্টার পড়েছে তৃণমূল কংগ্রেস কর্মীবৃন্দের তরফে। নুসরত জাহানের নাম না থাকলেও অভিনেত্রী হিসেবে যে তাঁকেই বোঝানো হয়েছে তা বুঝতে বাকি থাকে না। অর্থাৎ এত বছরে সাংসদ হিসেবে কাজ করেননি নুসরত, পরোক্ষ ভাবে পোস্টারূ এমনটাই দাবি করা হয়েছে।

Advertisements

Nusrat Jahan: 'বহিরাগত অভিনেত্রী নয়, ভূমিপুত্রকে চাই', বসিরহাটে নুসরত বিরোধী পোস্টারে ছয়লাপ

Advertisements

এই পোস্টার রাজ্য সরকারকে একদিক দিয়ে কোণঠাসা করে তুলেছে। বিরোধীদের মতে, তৃণমূল দলের অন্দরে গোষ্ঠী কোন্দল আরো একবার প্রকাশ্যে চলে এসেছে এই পোস্টারের মাধ্যমে। সবুজ শিবিরের অভ্যন্তরে নিজেদের দলের লোকেদের মধ্যেই যে মত পার্থক্য, অসন্তোষ রয়েছে তা আবারো সর্ব সম্মুখে উঠে এসেছে, এমনটাই দাবি করছে বিরোধী।

Advertisements

২০১৯ সালে তৃণমূলের টিকিটে লোকসভা নির্বাচনে জিতে সাংসদ হন নুসরত জাহান। তিনি এত বছরে বসিরহাটে তাঁকে প্রায় দেখা যায়নি বললেই চলে, এমনটাই অভিযোগ সেখানকার বাসিন্দাদের। নিজের এলাকার সমস্যা সমাধানে আগ্রহ নেই সাংসদের। তাই এবারে বহিরাগত কাউকে নয়। বরং প্রয়োজনে ডাকলে পাওয়া যাবে এমন কাউকেই তারা চান, এমনটাই বক্তব্য বসিরহাট বাসীদের একাংশের। তবে পোস্টার পড়লেও বিষয়টা নিয়ে এখনো মুখ খোলেননি নুসরত।

 

View this post on Instagram

 

A post shared by Nussrat Jahan (@nusratchirps)

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই