whatsapp channel

Business Ideas: বাড়ি থেকেই শুরু করুন এই ৩ ব্যবসা, লাখপতি হতে বেশি সময় লাগবে না

বর্তমান সময়ে মানুষের জীবন অনেকাংশে ব্যয়বহুল হয়েছে। আর সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন বেশি পড়ছে। তাই ছাত্রবস্থা থেকেই অনেকে এখন টাকা উপার্জনের বিওয়ে চিন্তাভাবনা করে থাকেন। অনেকেই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বর্তমান সময়ে মানুষের জীবন অনেকাংশে ব্যয়বহুল হয়েছে। আর সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন বেশি পড়ছে। তাই ছাত্রবস্থা থেকেই অনেকে এখন টাকা উপার্জনের বিওয়ে চিন্তাভাবনা করে থাকেন। অনেকেই আবার কোনো সংস্থায় চাকরি করেও দ্বিতীয় কোনো উপার্জনের পথ খুঁজতে থাকেন। এর জন্য প্রধান মাধ্যম হল অনলাইন মাধ্যম। কিন্তু এই মাধ্যমে এখন নাশকতা ছড়িয়ে রয়েছে এখানে ওখানে। তবে এই অনলাইন মাধ্যমকে ব্যবহার করে কিন্তু ভালো টাকা রোজগার করা সম্ভব।

এই প্রতিবেদনে এমন তিনটি কাজের সন্ধান রইল, যেখান থেকে আপনি বাড়িতে বসেই টাকা রোজগার করতে পারবেন। চাইলে বাড়ির মহিলারাও এই বিষয়ে ভাবনাচিন্তা করতে পারেন। কারণ এই ধরণের ক্ষুদ্র উদ্যোগগুলি অনেক সময় বড় এক ব্যবসায় পরিণত হতে পারে। আর সেখান থেকেই মাসে লক্ষ লক্ষ টাকা রোজগার করতে পারবেন যেকেউ। তবে তার জন্য দরকার সঠিক প্রশিক্ষণ ও কর্মদক্ষতা। একনজরে দেখে নিন উপায়গুলি।

● ডিসপোজেবল কাপ ও প্লেটের ব্যবসা: আজকাল বিয়েবাড়ি বা কোনো অনুষ্ঠানে ডিসপোজেবল কাপ ও প্লেটের চাহিদা থাকে তুঙ্গে। এমনকি বাড়িতে অনেক লোকজনের খাওয়াদাওয়া থাকলেও এইসব জিনিস কিনতে ছুটতে হয় সকলকেই। এবার বাড়ি থেকে এই ব্যবসা শুরু করতে পারবেন আপনি। একটি মেশিন ও কাঁচামাল কিনতে হবে তার জন্য। কয়েকলক্ষ টাকা হাতে নিয়ে নামলেই এই ব্যবসা থেকে হাজার হাজার টাকা রোজগার করা সম্ভব।

● মোমবাতির ব্যবসা: দীপাবলি আসছে। আর দীপাবলি মানেই মোমবাতির আলোতে রাঙা হয়ে ওঠে চারপাশ। তাই এই সময় মোমবাতির বিক্রি হয় ব্যাপকভাবে। এবার বাড়িতে মোমবাতি বানিয়ে তার ব্যবসা করলে ভালো টাকা রোজগার করা যায়। এই ব্যবসা শুরু করতে হলে একটি মেশিন কিনতে হবে। এই মেশিনে মোমবাতি বানিয়ে সহজেই আপনি হাজার হাজার টাকা রোজগার করতে পারবেন। ব্যবসা শুরু করতে কয়েকলক্ষ টাকা লাগবে।

● ধুপকাঠির ব্যবসা: কোনো বড় পূজা হোক বা বাড়িতে নিত্যদিনের পুজো কিংবা কোনো অনুষ্ঠান, ধুপকাঠি সব কাজেতেই দরকার পড়ে। এবার এই ধুপকাঠি বাড়িতেই বানানো যায়। এটিকে একটি পারিবারিক ব্যবসা হিসেবেও শুরু করা যায়। তার জন্য কয়েকহাজার টাকা খরচ করে কাঁচামাল কিনে তা থেকে ধুপ তৈরি করে কয়েকহাজার টাকা প্রতিমাসে রোজগার করা সম্ভব।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা