Hoop PlusTollywood

Prosenjit Chatterjee: গরিব হয়ে মরলে সেটা আমার দোষ হবে: প্রসেনজিৎ

সাম্প্রতিক কালে রিলিজ করেছে ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-র প্রযোজনায় তৈরি এই ফিল্মে তিনি নিজে ক্যামিও করেছেন। তবে এই ফিল্মের প্রোমোশনের সময় থেকেই একটি বিশেষ ঘটনা শুরু করেছেন প্রসেনজিৎ। ইন্সটাগ্রামে তিনি হ্যাশট‍্যাগ দিয়ে ‘এক মাইন প্রসেনজিৎ’ নামে একটি বিশেষ বিভাগ শুরু করেছেন যাতে নিজের বিভিন্ন ফিল্মের বিখ্যাত সংলাপ বলার পাশাপাশি প্রসেনজিৎ সেই সংলাপের নেপথ্য কাহিনীও তুলে ধরেন। তবে এটিকে ‘এক মিনিটে প্রসেনজিৎ’-ও বলা চলে। সারাজীবন ধরে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ। নায়কের চরিত্রের পাশাপাশি রয়েছে নেতিবাচক চরিত্র। সম্প্রতি ‘ওয়ান’ ফিল্মে তাঁর নেতিবাচক চরিত্রের একটি সংলাপ ‘এক মাইন প্রসেনজিৎ’-এ তুলে ধরলেন তিনি।

এদিন প্রসেনজিৎ ইন্সটাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন যাতে তাঁর মুখে শোনা যায় “আমি গরিব হয়ে জন্মেছিলাম, সেটা আমার বাবার দোষ ছিল আর আমি গরিব হয়ে মরলে সেটা আমার দোষ হবে”। এটি ছিল ‘ওয়ান’-এ প্রসেনজিৎ অভিনীত চরিত্রের বিখ্যাত সংলাপ। এরপর তিনি শেয়ার করে নেন এই চরিত্রটি নিয়ে কিছু কথা। প্রসেনজিৎ বলেন, তাঁর অভিনীত ফিল্ম ‘ওয়ান’ হিট হয়েছিল। এই ফিল্মে বহুদিন পর নেতিবাচক চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। দর্শকদের কাছে যথেষ্ট প্রশংসিত হয়েছিলেন প্রসেনজিৎ। কারণ তাঁদের পছন্দ হয়েছিল নেগেটিভ চরিত্রে তাঁর অভিনয়। তাছাড়া এই ফিল্মে তাঁর লুক নিয়েও যথেষ্ট চর্চা হয়েছিল বলে জানালেন প্রসেনজিৎ। সুপারহিট হয়েছিল এই ফিল্মের গানও।

প্রসেনজিৎ-এর শেয়ার করা ভিডিওতে তাঁর পরনে ছিল কালচে সবুজ রঙের হুডি। হাতে ছিল স্মার্ট ওয়াচ ও চোখে চশমা। এই ভিডিও ভাইরাল হওয়ার পরেই নেটিজেনদের একাংশ বলেছেন, প্রসেনজিৎ-এর তুলনা প্রসেনজিৎ নিজেই। অনুরাগীরা প্রসেনজিৎ-কে অনেক ভালোবাসা জানিয়েছেন।

চলতি বছর রিলিজ করেছিল প্রসেনজিৎ অভিনীত ফিল্ম ‘আয় খুকু আয়’। এই ফিল্মে তাঁর মেয়ের চরিত্রে অভিনয় করেছেন দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। কিন্তু ভালো চিত্রনাট্য হওয়া সত্ত্বেও বক্স অফিসে হিট হয়নি ‘আয় খুকু আয়’। পুজোর মুখে মুক্তি পেয়েছিল ‘কাছের মানুষ’। এই ফিল্মে প্রসেনজিৎ-এর সাথে স্ক্রিন শেয়ার করেছিলেন দেব (Dev)। এই ফিল্মও বক্স অফিসে সফল নয়।

whatsapp logo