Hoop PlusTollywood

Prosenjit Chatterjee: এভারগ্রিন বিশ্বজিৎ-কে জন্মদিনের শুভেচ্ছা সুপারস্টার পুত্র প্রসেনজিৎ-এর

বহুদিন আগেই প্রসেনজিৎ চ্যাটার্জী (Prosenjit Chatterjee) ও তাঁর মাকে ছেড়ে সুদূর মুম্বইয়ে নায়ক হতে পাড়ি দিয়েছিলেন বিশ্বজিৎ চ্যাটার্জী (Biswajit Chatterjee)। সেখানে সফল হওয়ার পর দ্বিতীয় সংসার পেতেছেন। অপরদিকে প্রসেনজিৎ তাঁর মাকে সঙ্গে নিয়ে অন্ন সংস্থানের লড়াই চালিয়ে গিয়েছেন। মহানায়ক পরবর্তী টলিউড ইন্ডাস্ট্রিকে সঞ্জীবিত করেছেন প্রসেনজিৎ। একের পর এক ফিল্মে অভিনয় করেছেন নায়ক হওয়ার জন্য নয়, কলাকূশলীদের মুখে অন্ন যোগানোর জন্য। কিন্তু তবু অবহেলা করেননি পিতাকে। সন্তান হিসাবে নিজের কর্তব্যে অবিচল থেকেছেন প্রসেনজিৎ। সেই কর্তব্যবোধ থেকেই নিজের পিতা বিশ্বজিৎ চ্যাটার্জী (Biswajit Chatterjee)-কে জন্মদিনের শুভেচ্ছা জানালেন প্রসেনজিৎ।

14 ই ডিসেম্বর 85 বছর পূর্ণ করেছেন বিশ্বজিৎ। বাবার জন্মদিনে তাঁর সাথে একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে প্রসেনজিৎ বাবাকে জন্মদিনের শুভেচ্ছাবার্তা জানিয়ে লিখেছেন, তাঁর বাবা বিশ্বজিৎ চিরসবুজ। তিনি যেন চিরকাল আনন্দে থাকেন। প্রসেনজিৎ-এর এই পোস্টের কমেন্ট বক্সে কিংবদন্তী অভিনেতা বিশ্বজিৎ-কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) সহ একাধিক অনুরাগীরা।

সোশ্যাল মিডিয়াতে অত্যন্ত সক্রিয় প্রসেনজিৎ। কিন্তু সেখানেও তাঁর প্রোফাইল অন্য তারকাদের তুলনায় আলাদা, আভিজাত্যে মোড়া। জীবনের বিভিন্ন সুন্দর মুহূর্ত সকলের সঙ্গে শেয়ার করে নেন প্রসেনজিৎ। চলতি বছরের পুজোর সময় পুত্র তৃষাণজিৎ (Trishanjit Chatterjee)-এর সঙ্গে মন্ডপে ঠাকুর দেখার ছবি শেয়ার করেছেন প্রসেনজিৎ। সেখানে নেই কোনো স্টারডম। তৃষাণজিৎ-ও নন স্টারকিড। তাঁরা সেখানে শুধুই বাবা-ছেলে। সন্ধিপুজোর রাতে হঠাৎই মন কেমন হওয়ায় প্রসেনজিৎ ছুটে গিয়েছিলেন মন্ডপে। অংশগ্রহণ করেছিলেন সন্ধিপুজোর প্রদীপ প্রজ্জ্বলনে। আনমনা হয়ে বসেছিলেন অনেকক্ষণ।

ইতিমধ্যেই শুটিং শুরু হয়ে গিয়েছে ‘আয় খুকু আয়’। জিৎ (Jeet)-এর প্রযোজনায় তৈরি এই ফিল্মে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ। এর মধ্যে একটি হল হকারের চরিত্র। তাঁর মেয়ের ভূমিকায় অভিনয় করছেন দিতিপ্রিয়া (Ditipriya Ray)। ‘আয় খুকু আয়’ ফিল্মে প্রসেনজিৎ-এর মেকআপে নেওয়া হয়েছে প্রস্থেটিক-এর সাহায্য। তাঁর জীবনের আরও একটি মাইলস্টোন হতে চলেছে ‘আয় খুকু আয়’।

whatsapp logo