whatsapp channel

মুখের কালো দাগ দূর করতে পুদিনা পাতা যেভাবে অ্যাপ্লাই করবেন

রূপচর্চায় ব্যবহার করতে পারেন পুদিনা পাতা। পুদিনা পাতার মধ্যে একটি প্রাকৃতিক কুলিং উপাদান রয়েছে। যা শরীরকে ঠাণ্ডা রাখতে ভালো কাজ করে। শুধু উপর থেকেই নয়, পুদিনা পাতার জল পান করলে…

Avatar

HoopHaap Digital Media

রূপচর্চায় ব্যবহার করতে পারেন পুদিনা পাতা। পুদিনা পাতার মধ্যে একটি প্রাকৃতিক কুলিং উপাদান রয়েছে। যা শরীরকে ঠাণ্ডা রাখতে ভালো কাজ করে। শুধু উপর থেকেই নয়, পুদিনা পাতার জল পান করলে শরীর অনেক বেশি সুস্থ থাকে এবং ত্বক ভেতর থেকে ফর্সা হয়।

বলিরেখা দূর করতে সাহায্য করে পুদিনা পাতা। কয়েকটা পুদিনা পাতা, গোলাপজল, কয়েকটা গোলাপের পাপড়ি ভালো করে পেস্ট করে নিয়ে মুখের ওপর লাগিয়ে রাখুন। এটি নিয়মিত করতে পারলে আপনার মুখের ওপর বয়সের ছাপ পড়বে না।

ত্বক ঠান্ডা রাখতে সাহায্য করে পুদিনা পাতা। পুদিনা পাতার রস ত্বকের ওপর লাগিয়ে রাখলে গরমকালে নানান রকমের গরমের জন্য ত্বকে যে র‍্যাশ বেরোয় সেগুলো নিমেষে কমে যাবে।

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে পুদিনা। এক চামচ পুদিনা পাতা, এক চামচ শশার রস ভাল করে মিশিয়ে নিয়ে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন।

স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন পুদিনা পাতা। এক চামচ চালের গুঁড়া, এক চামচ পুদিনাপাতা বাটা, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিন মুখের মধ্যে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন। এতে লোমকূপ পরিষ্কার হবে এবং মুখের মধ্যে থাকা অবাঞ্ছিত লোম আস্তে আস্তে উঠে আসবে।

এ তো গেল বাইরে থেকে কিভাবে পুদিনা পাতা দিয়ে রূপচর্চা করবেন তার কথা, কিন্তু আপনি কি জানেন নিয়মিত পরিমাণে প্রতিদিন পুদিনা পাতা সেবন করতে পারলে দেহের রঙ পরিষ্কার হয়! এটা বোধ হয় অনেকের কাছেই জানা নয়। প্রতিদিন রাত্রিবেলায় শোওয়ার সময় এক চামচ মেথি, এক চামচ মৌরি, কয়েকটা পুদিনা পাতা, কয়েকটা কিশমিশ ভিজিয়ে রেখে পরের দিন সেই জলটা খেয়ে নিন। এমন এক মাস টানা করতে পারলে লক্ষ্য করবেন আপনার ত্বকের রং কতটা পরিষ্কার হয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media