Hoop PlusRegionalTollywood

Rachana Banerjee: বিচ্ছেদ হলেও নেই তিক্ততা, প্রাক্তন স্বামীর জুটিই সেরা, ওড়িয়া টিভিতে বললেন রচনা

জি বাংলায় দাদার ‘দাদাগিরি’ রমরমিয়ে চলছে। অলিউড অর্থাৎ ওড়িশার চ্যানেল জি সার্থকও অতিসম্প্রতি শুরু করেছে ‘দাদাগিরি হৃদয়েরু’। হোস্ট করছেন ওড়িশার সুপারস্টার অনুভব মোহান্তি। একটু একটু করে ওড়িশাবাসীর মনে ঘর বাঁধতে শুরু করেছে এই নতুন রিয়ালিটি শো। এই ক্ষেত্রেও ওড়িশার বিভিন্ন অংশ থেকে প্রতিযোগিরা এসে নিজেদের ট্যালেন্টকে তুলে ধরেন। বলা যায়, শো-এর সব কিছুই বাংলার ‘দাদাগিরি’রই মতো, শুধু ভাষাটাই আলাদা।

২৯ তারিখের এপিসোডে এই ‘দাদাগিরি হৃদয়েরু’তে উপস্থিত হয়েছিলেন বাংলা তথা ওড়িশার সুপারস্টার রচনা ব্যানার্জী। শুধু তাই নয় এটাও মানা হয় যে তিনিই অলিউড ইন্ডাস্ট্রির প্রথম সুপারস্টার। বিখ্যাত অভিনেতা কাম প্রথম স্বামী সিদ্ধান্ত-এর সাথে কাজ করার সাথে সাথেই হোস্ট অনুভবের সাথেও রচনা দুটি ছবিতে কাজ করেছেন। একটি কর্তব্য অন্যটি নায়ক নুহে মু খলনায়ক। বেশ জনপ্রিয় হয়েছিল এই দুই ছবিই।

দাদাগিরির মঞ্চে রচনাকে প্রশ্ন করা হয়েছিল, ‘রচনা-সিদ্ধান্ত না শাহরুখ-কাজল কোন জুটি ওঁর বেশি পছন্দের?’ উত্তরে রচনা জানিয়েছিলেন, ‘অবশ্যই রচনা-সিদ্ধান্ত জুটি। কারণ এই জুটির মাধ্যমেই আমি ওড়িশা ও বাংলার মানুষের থেকে প্রচুর ভালোবাসা পেয়েছি।’ বলা বাহুল্য, রচনার প্রথম স্বামী হলেন ওড়িশার সুপারস্টার সিদ্ধান্ত মহাপাত্র। ওড়িশা ইন্ডাস্ট্রিতে সাফল্য অর্জনের সাথে সাথেই একে অপরের ভালোবাসা অর্জন করে ফেলেছিলেন দুজনে। গোপনে বিয়েও সারেন। কিন্ত পরিবারের চাপে ভালোবাসার বন্ধন ছিন্ন হয়ে গিয়ে ডিভোর্স হয়ে যায় ওঁদের।

এতদিন পর ওড়িশার মাটিতে পা দিয়ে কি প্রথম ভালোবাসাকে নতুন করে মনে পড়ছে রচনার? প্রসঙ্গত বলা যায় , এই বাংলার সাথে সাথে ইন্ডাস্ট্রিকে ক্যালকাটা সুন্দরী নব্বই দশকে একের পর এক প্রচুর হিট ছবি ও গান উপহার দিয়েছেন। ওড়িশার ‘নারী নুহে তু নারায়ণী’ ছবির ‘রাধা নাচিব’ গানে রচনার নাচের ছন্দ এখনও মনে রেখেছে ওড়িশা। প্রায় প্রত্যেকটি ছবি তেই জুটি বেধেঁছিলেন রচনা-সিদ্ধান্ত। ডিভোর্স-এর পরও একসাথে কাজ করেছেন কারণ বাংলা তথা ওড়িশা ইন্ডাস্ট্রিতে বক্স অফিসে তাঁদের আলাদাই জৌলুস ছিল। তাঁদের জুটি এখনও ভোলেনি এই দুই ইন্ডাস্ট্রি আর কোনোদিনও ভুলতে পারবেনা।

Related Articles