whatsapp channel

Rachna Banerjee: কেন শাড়ির ব্যবসায় নামলেন রচনা ব্যানার্জী! অবশেষে নীরবতা ভাঙলেন ‘দিদি নং ১’

নব্বইয়ের দশকে অন্যতম জনপ্রিয় অভিনেত্রী এখন ছোট পর্দার সকলের দিদি। নাহ্, তাকে আর বড় পর্দায় দেখা যায় না, এমনকি কোনো ধারাবাহিকেও তিনি আর নেই। তবে, রোজ বিকেলে, বিভিন্ন প্রান্তের দিদিদের…

Avatar

Susmita Kundu

Advertisements
Advertisements

নব্বইয়ের দশকে অন্যতম জনপ্রিয় অভিনেত্রী এখন ছোট পর্দার সকলের দিদি। নাহ্, তাকে আর বড় পর্দায় দেখা যায় না, এমনকি কোনো ধারাবাহিকেও তিনি আর নেই। তবে, রোজ বিকেলে, বিভিন্ন প্রান্তের দিদিদের আর অঢেল উপহার নিয়ে চলে আসেন ছোট পর্দায়। রমরমিয়ে চলে তার শো দিদি নং ওয়ান (Didi No 1).

Advertisements

রচনা বন্দোপাধ্যায়, একহাতে তার সংসার অন্যহাতে রিয়্যালিটি শো। এই দুই নিয়েই বিগত সাত আট বছর ধরে চলছিলেন একা। কিন্তু, ২০২১ এ তার জীবনে যোগ হয় নতুন কাজের ময়দান। নিজেই একটি অনলাইন শাড়ির দোকান খুলে বসলেন। এখনও পর্যন্ত নিজের কোনো দোকান খোলেননি তিনি, কারণ তার হাতে সময় নেই দোকান চালাবার মতন। সেইজন্যেই অনলাইনে এসে শাড়ি বিক্রি করেন। রচনা একাধিক সাক্ষাৎকারে জানিয়েছেন যে তার কাছে বিভিন্ন ধরনের কালেকশন আছে এবং খুব কম দাম থেকে বেশি দামের সবটাই রয়েছে। কেউ যাতে খালি হাতে ফিরে না যায়, সেইজন্যেই নানান দামের ও ডিজাইনের শাড়ি রেখেছেন তিনি। উল্লেখ্য, অভিনেত্রী হয়েও তার ব্যাক্তিগতজীবনে কম ঝড় আসেনি। এরপরেও, একা হাতে কেরিয়ার ও ঘর সংসার সামলাচ্ছেন। নিজের বুটিক খুলে বিজনেস উইমেন হিসেবে পথচলা শুরু করেছেন। ‘রচনাস ক্রিয়েশন’ (𝗥𝗮𝗰𝗵𝗻𝗮’𝘀 𝗖𝗿𝗲𝗮𝘁𝗶𝗼𝗻 ) দিয়ে রচনা বুঝিয়ে দিয়েছেন এভাবেও কাজ করা যায়, এভাবেও দুটো কেরিয়ার একসঙ্গে চালানো যায়।

Advertisements

কিন্তু, যারা সমালোচনা করার তারা করবেই। রচনা যখন প্রথম জানান যে তিনি অনলাইনে শাড়ির সম্ভার নিয়ে আসছেন তখন অনেকেই মন্তব্য করেন যে এত বড়লোক, অভিনেত্রী, এদের টাকার অভাব? এরা কেন গরীবের পেটে লাথি মারার জন্য এসেছে? কেউ বলছেন যে গড়িয়ায় যেই শাড়ি ৬০০ টাকায় পাওয়া
যায় সেটাই রচনার কাছে ৬০০০ টাকা।

Advertisements

এতো সমালোচনা, এত ট্রোলিং , এরপরেও ‘রচনাস ক্রিয়েশন’ (𝗥𝗮𝗰𝗵𝗻𝗮’𝘀 𝗖𝗿𝗲𝗮𝘁𝗶𝗼𝗻 ) এর ব্যবসা দুর্দান্ত যাচ্ছে। কী বলছেন অভিনেত্রী? যারা ট্রোলিং করেছেন বা করছেন তাদের জন্য কি জবাব তৈরি রেখেছেন রচনা? সম্প্রতি এক সংবাদমাধ্যমে রচনা জানান যে তিনি এসব ট্রোলারদের নিয়ে ভাবেন না। কারণ কেউ তো তাকে এক পয়সা দিয়ে হেল্প করবে না। প্রথম কাজে মাত্র ৪০০ টাকা পেয়েছিলেন, আজ তিনি যেখানে তার জন্য নিজেই সবটা করেছেন। রচনা একটা জিনিস বিশ্বাস করেন যে একটা বয়সের পর বিনোদনের জগতে কাজ কমে যাবে। তখন তাকে তো রোজগার করতে হবে, তাই, এখন থেকেই কেন বাছবেন না বিকল্প পথ?

Advertisements
whatsapp logo
Advertisements