whatsapp channel

‘হ্যাপিলি ম্যারেড’ নন, স্বামীর সঙ্গে ব্যর্থ বিয়ে নিয়ে মুখ খুললেন রচনা ব্যানার্জী

টলিউডের 'দিদি' বলতে বেশিরভাগ মানুষ একজনেরই নাম উচ্চারণ করবে। তিনি রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee)। জনপ্রিয় টেলিভিশন শো 'দিদি নাম্বার ওয়ান'কে নয়া উচ্চতায় নিয়ে গিয়েছেন তিনি। রচনাকে ছাড়া দিদি নাম্বার ওয়ান…

Nirajana Nag

Nirajana Nag

টলিউডের ‘দিদি’ বলতে বেশিরভাগ মানুষ একজনেরই নাম উচ্চারণ করবে। তিনি রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee)। জনপ্রিয় টেলিভিশন শো ‘দিদি নাম্বার ওয়ান’কে নয়া উচ্চতায় নিয়ে গিয়েছেন তিনি। রচনাকে ছাড়া দিদি নাম্বার ওয়ান কার্যত অসম্পূর্ণ। সিনেমাকে অনেক বছর আগে বিদায় জানালেও দিদি নাম্বার ওয়ান কে ছেড়ে যেতে পারেননি রচনা। এই শোয়ের মাধ্যমেই মূলত রোজগার করেন তিনি। এক রকম একা হাতেই ছেলে প্রণীলকে মানুষ করছেন তিনি।

রচনার বিবাহিত জীবন নিয়ে অনেকেরই কৌতূহল রয়েছে। তিনি কি বিবাহিত নাকি বিবাহ বিচ্ছিন্না? স্বামীর সঙ্গে থাকেন না কেন রচনা? প্রণীলও বা কেন তার বাবার সঙ্গে থাকে না? এক সাক্ষাৎকারে রচনা নিজেই যাবতীয় প্রশ্নের উত্তর দিয়েছিলেন। তিনি স্পষ্টই জানিয়েছিলেন, স্বামী প্রবাল বসুর সঙ্গে তিনি থাকেন না ঠিকই, তবে তাঁদের বিচ্ছেদ হয়নি। রচনার কথায়, তিনি বিবাহিত বটে, তবে হ্যাপিলি ম্যারেড নন।

'হ্যাপিলি ম্যারেড' নন, স্বামীর সঙ্গে ব্যর্থ বিয়ে নিয়ে মুখ খুললেন রচনা ব্যানার্জী
রচনা এবং প্রবাল

হ্যাঁ, রচনার দাম্পত্য জীবনেও এসেছে অনেক ঝড়। একসঙ্গে সুখী হতে পারেননি তিনি এবং প্রবাল। কিন্তু অন্য তারকাদের মতো বিচ্ছেদের পথে হাঁটেননি তাঁরা। সেটাও একমাত্র ছেলে প্রণীলের মুখ চেয়ে। রচনা বলেছিলেন, তাঁর ছেলে বড় হচ্ছে। কিন্তু তিনি কখনো চাননি যে প্রণীলকে কখনো শুনতে হোক যে তাঁর বাবা মায়ের বিচ্ছেদ হয়ে গিয়েছে। ডিভোর্সী বাবা মায়ের সন্তানের তকমা ছেলের গায়ে লাগাতে চাননি রচনা। তাই স্বামীর সঙ্গে আলাদা থেকেও বিয়ের সম্পর্কটা ভাঙেননি।

তবে একসঙ্গে না থাকলেও আর পাঁচটি দম্পতির মতোই ছেলের দায়িত্ব একসঙ্গে নিয়েছেন রচনা এবং তাঁর স্বামী। অভিনেত্রী জানান, তাঁদের মধ্যে ভালো সম্পর্ক রয়েছে। মাঝেমধ্যেই তাঁরা একসঙ্গে ঘুরতে যান, সময় কাটান। প্রণীলের পরীক্ষার আগে তার বাবা এসে তাকে পড়ান। পুজোর সময়েও একসঙ্গে ঘুরতে যান তাঁরা। বিয়ে ব্যর্থ হলেও নতুন করে সংসার পাতার কথা কখনো ভাবেননি রচনা। মা, ছেলে, নিজের বন্ধুবান্ধবদের নিয়েই ভালো আছেন দিদি নাম্বার ওয়ান।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই