whatsapp channel

Ritabhari Chakraborty: জিভে‌ জল আনবে ঋতাভরীর দিদির বিয়ের রাজকীয় মেনু

অবশেষে সাতপাকে বাঁধা পড়লেন চিত্রাঙ্গদা শতরূপা (chitrangada Satarupra) ও সম্বিত চট্টোপাধ্যায় (Sambit Chatterjee)। 2021 সালে এই বিয়ে হওয়ার কথা ছিল। এমনকি বিয়ের নিমন্ত্রণও সম্পন্ন হয়ে গিয়েছিল। কিন্তু চিত্রাঙ্গদা, তাঁর মা…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

অবশেষে সাতপাকে বাঁধা পড়লেন চিত্রাঙ্গদা শতরূপা (chitrangada Satarupra) ও সম্বিত চট্টোপাধ্যায় (Sambit Chatterjee)। 2021 সালে এই বিয়ে হওয়ার কথা ছিল। এমনকি বিয়ের নিমন্ত্রণও সম্পন্ন হয়ে গিয়েছিল। কিন্তু চিত্রাঙ্গদা, তাঁর মা শতরূপা (Satarupa Sanyal) সহ পরিবারের সকলেই করোনায় আক্রান্ত হয়েছিলেন। ফলে বিয়ের তারিখ পিছিয়ে দিতে হয়েছিল। তবে 2022 সালে আইনত বিয়ে সেরেছিলেন চিত্রাঙ্গদা ও সম্বিত। গত বছরের শেষে 24 শে ডিসেম্বর আনুষ্ঠানিক বিয়ে হল তাঁদের। তারকাখচিত এই বিয়েতে উপস্থিত ছিলেন রূপম ইসলাম (Rupam Islam), শ্রীকান্ত আচার্য (Srikanta Acharya), ইন্দ্রনীল সেন (Indranil Sen), পার্ণো মিত্র (Parno Mitra), অরিত্র মুখোপাধ্যায় (Aritra Mukherjee) প্রমুখ।

Advertisements

বর্ধমান রাজবাড়িতে বসেছিল চিত্রাঙ্গদা ও সম্বিতের বিয়ের আসর। শীতের মরসুমে হলুদ গাঁদার সাবেকি সাজে সেজে উঠেছিল চারিদিক। হলুদ গাঁদার সাথে মিলিয়ে আলোর রঙও ছিল হলুদ। সাবেকি সাজে সেজেছিলেন চিত্রাঙ্গদা। লেটেস্ট ট্রেন্ড মেনে নো মেকআপ লুক অনুসরণ করেছিলেন তিনি। লাল রঙের বেনারসি পরেছিলেন। মাথায় ছিল সাবেকি শোলার টোপর ও ভেল। সোনার নেকলেস, নথ ও ভারি দুলে সেজে উঠেছিলেন চিত্রাঙ্গদা। কপালে পরেছিলেন চন্দন। মেহেন্দির পরিবর্তে হাতের পাতা ছিল আলতায় চর্চিত। লাল-পাড়, সাদা শাড়িতে সেজেছিলেন কনের মা শতরূপা। ঋতাভরী পরেছিলেন লেহেঙ্গা-শাড়ি। তবে নজর কেড়েছিল বিয়ের বিশেষ মেনু।

Advertisements

Advertisements

চা-কফি ছিল সন্ধ্যার অতিথি আপ‍্যায়নে। ব্যবস্থা ছিল মকটেলেরও। তবে তাতেও ছিল সাবেকি ছোঁয়া। মকটেল হিসাবে ছিল গন্ধরাজ ঘোল, আম পান্না ও সোডা শিকঞ্জি। আমিষ ও নিরামিষ মিলিয়ে ছিল প্রায় দশ রকমের স্যালাড। মেন কোর্সে ছিল লুচি, কড়াইশুঁটির কচুরী, নারকেল, কিশমিশ দিয়ে ছোলার ডাল, বেগুনভাজা, কষা আলুর দম, মাছের কোপ্তা কারি, ভাত, বাসন্তী পোলাও, গলদা চিংড়ির মালাইকারি, চিতল মাছের মুইঠ্যা, আম কাসুন্দি চিকেন, ঢাকাই কষা মাংস, আমসত্ত্ব খেজুরের চাটনি ও পাঁপড়। মিষ্টিমুখে ছিল বেকড মিহিদানা, নলেন গুড়ের সন্দেশ ও মালাই দেওয়া গরম ছানার মালপোয়া।

Advertisements

বিদায়ের সময়েও ছিল চমক। লাল রঙের সাবেকি হুডখোলা ‘অস্টিন’ গাড়িতে হল চিত্রাঙ্গদার বিদায় পর্ব। আপাতত তাঁর বাঙালিয়ানার স্পর্শে জমকালো বিয়ের ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে চলেছে।

 

View this post on Instagram

 

A post shared by SambitC 🔥 (@sambitc)

whatsapp logo
Advertisements