whatsapp channel

মেয়েদের পাশে দাড়ালেন সৃজিত পত্নী মিথিলা, ভিডিওর মধ্যে দিলেন স্পষ্ট বার্তা

অশ্লীল মন্তব্য হোক বা বাঁকা ইঙ্গিত হোক, মেদের ঠিক কি রকম ব্যাবহার করা উচিত তা হয়তো অনেকেই জানেন আবার কেউ ভয়ে এবং লজ্জায় গুটিয়ে যান। কিন্তু কেউ যদি কোনো মহিলাকে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

অশ্লীল মন্তব্য হোক বা বাঁকা ইঙ্গিত হোক, মেদের ঠিক কি রকম ব্যাবহার করা উচিত তা হয়তো অনেকেই জানেন আবার কেউ ভয়ে এবং লজ্জায় গুটিয়ে যান। কিন্তু কেউ যদি কোনো মহিলাকে মুখের বুলি অথবা তির্যক দৃষ্টি দিয়ে অপমান করার চেষ্টা করে তখন কি করবেন?

Advertisements

এবারে, আন্তর্জাতিক নারী দিবসে নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্টের মাধ্যমে নারীদের উদ্দেশে বার্তা দিলেন সৃজিত পত্নী মিথিলা। সমাজে মেদের অবস্থান ও তাদের কিভাবে জঘন্য পরিস্থিতির মোকাবিলা করতে হবে তা নিয়ে স্পষ্ট বার্তা ঘোষনা করলেন মিথিলা। তার দেওয়া বার্তা একটি ভিডিও ও গল্পের আকারে পেশ করা হয় সোশ্যাল মিডিয়ায়। কি ছিল সেই গল্পে?

Advertisements

সন্ধ্যে বেলা ছাত্র-ছাত্রী পড়িয়ে বাড়ি ফিরছেন মিথিলা। একটা চায়ের দোকানের সামনে অটো রিক্সা দার করিয়ে টাকা খুচরো করতে গেছেন। এমন সময় চায়ের দোকানের কিছু লোক কুৎসিত মন্তব্য করতে শুরু করে। মিথিলা এরপর ওদের চোখে চোখ রেখে জবাব দেয়। চোখের ভাষায় প্রতিবাদ বুঝিয়ে দেয়। এরপরেই সকল অভিনেতা মিলে একটি স্পষ্ট বার্তা দেন।

Advertisements

Advertisements

ভিডিয়ো পোস্ট করে সৃজিত পত্নী মিথিলা লিখেছেন, ‘#পৃথিবীবদলেযাক #iwd2021♀। যখন-তখন, যেখানে-সেখানে, একজন নারীকে যে কোনো বেফাঁস বা অশ্লীল মন্তব্য করার আগে কি আমরা একবারও ভাবছি? পাশবিকতার মহামারিতে বহু আগেই ছেয়ে গেছে দেশ। ধর্ষকের মুখোশে পুরুষ আক্রান্ত করেছে, হত্যা করেছে অনেক প্রাণ। কত কিছু বদলেছে, কত কিছু নতুন এসেছে; শুধু আজও বন্ধ হয়নি নারীর প্রতি পুরুষের এই আদিম সহিংসতা। স্বাভাবিক বা মহামারি আক্রান্ত কোনো পৃথিবীই নারীর জন্য নিরাপদ নয় এক মুহূর্তের জন্যেও। আসুন, নির্যাতনকে ঘৃণা করতে শিখি। সহিংসতা নিশ্চিহ্ন হোক’।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media