Hoop NewsHoop Trending

Weather Report: ফের দুর্যোগের ভ্রুকুটি, বিকেলের পরই বদলে যাবে আবহাওয়া

ভারত মূলতঃ গ্রীষ্ম প্রধান দেশ। যদিও বইতে আমরা নাতিশীতোষ্ণ শব্দ পড়েছি। কিন্তু, গরমের স্থায়িত্ব বেশি। যাইহোক, কিছুদিন আগেই বাংলা কালবৈশাখীর দাপট দেখেছে। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গেও চলে বৃষ্টির রমরমা। এরপর ফের গরম। নাজেহাল হচ্ছে মানুষ। আপেক্ষিক আর্দ্রতা বাড়ার দরুন বৃষ্টি হোক বা না হোক গরমের বাড়বাড়ন্ত থাকছেই। কিন্তু, আজকের পরিস্থিতির বদল হবে।

কী বলছে আলিপুর আবহাওয়া দপ্তর?

সূত্র বলছে – আজ বৃষ্টি হবে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় চলবে ভারী বৃষ্টি ও ঝোড়ো হওয়া। দুপুরের পর থেকেই পরিস্থিতি পরিবর্তন হবে। কলকাতার আকাশ সকাল থেকেই পরিষ্কার। কিন্তু, বিকেল থেকে এই রূপ পরিবর্তন হবে।

কলকাতার তাপমাত্রা

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আদ্রতার পরিমাণ বেশি থাকবে।

কোথায় কোথায় হবে বৃষ্টি?

সূত্রের দেওয়া তথ্য অনুযায়ী, আজ, অর্থাৎ মঙ্গলবার কলকাতায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।দক্ষিণবঙ্গের জেলাগুলিতে থাকবে আর্দ্রতাজনিত গরম। আপাতত, উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা কম । কলকাতা ও তার আশেপাশের জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে।

বর্ষার আগমন বার্তা

চলতি বছরে সময়ের আগেই রাজ্যে বর্ষা প্রবেশ করবে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর পথ মসৃণ। এবং, এই বায়ু ক্রমশ এগিয়ে আসছে। আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে আগামী চার-পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা প্রবল। এবং, আগামী ২৭ মে থেকে কেরালায় পৌঁছে যাচ্ছে মৌসুমী বায়ু। সুতরাং, জুন আসতেই বৃষ্টির শুরু হবে বাংলায়।

whatsapp logo