Hoop News

Weather Update: রেডি রাখুন ছাতা রেইনকোট, মঙ্গলে দারুন সুখবর রয়েছে দক্ষিণবঙ্গবাসীর জন্য

সোমবার সারাদিন ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়েছে দক্ষিণবঙ্গবাসী। উত্তরবঙ্গের যেখানে প্রতিদিন ভারী বৃষ্টিপাত হচ্ছে, দক্ষিণের জেলাগুলি সেখানেই অপেক্ষা করে বসে রয়েছেন, কবে এক পশলা বৃষ্টি আসবে। তবে আর সত্যিই চিন্তা করতে হবে না, এবার সুখের খবর জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বর্ষা আসতে চলেছে দক্ষিণবঙ্গে। মাঝে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা।

আর ক’দিনের মধ্যে ঢুকবে বর্ষা?

দক্ষিণবঙ্গবাসী এবার নিশ্চিন্তে থাকতে পারেন। আগামী আর মাত্র ৪-৫ দিনের মধ্যেই ঢুকতে চলেছে বর্ষা, আবহাওয়া অফিস জানিয়ে দিয়েছে। ১৮ই জুন থেকে ২০ শে জুন দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু দক্ষিণবঙ্গে প্রবেশ করবে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার এর মধ্যে বর্ষা চলে আসছে দক্ষিণবঙ্গে। রবিবার, সোমবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান জেলায় গরম থাকবে। তবে, আশার খবর দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। ঝড়ের গতিবেগ থাকবে ৪০ – ৫০ কিলোমিটার।

মঙ্গলবার থেকে কেমন থাকবে আবহাওয়া?

আলিপুর আবহাওয়া দফতর এর অধিকর্তা হবিবুর রহমান বিশ্বাস জানান যে, সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে চলেছে। তাপমাত্রা কমবে। মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা দেখা দিতে পারে। মঙ্গলবার – বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ একটু বাড়তে পারে। ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন এর সম্ভাবনা আছে দক্ষিণবঙ্গে। কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর জেলায় শনিবার থেকেই হালকা বৃষ্টি হবে। বাঁকুড়া, বীরভূম, বর্ধমান, পুরুলিয়া, মুর্শিদাবাদ জেলাতেও বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। যার ফলে কমবে তাপমাত্রা। মঙ্গলেই মঙ্গল খবর আসতে চলেছে দক্ষিণবঙ্গবাসীদের জন্য।

মঙ্গলবার কেমন থাকবে আবহাওয়া?

মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়তে চলেছে। সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। হুগলি, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝড় উঠবে। বাকি জেলাগুলিতে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং নদিয়া ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

Related Articles