whatsapp channel

বিদায়ের আগে কাঁপিয়ে দিচ্ছে শীত, বজ্রঝড়ের পূর্বাভাস দিল হাওয়া অফিস

গত বেশ কয়েকদিন ধরে যেভাবে জাঁকিয়ে শীত (Winter) পড়েছে রাজ্য জুড়ে, তার থেকে একটু হলেও বিরতি মিলবে বলে আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office) সূত্রে জানানো হয়েছে। কারণ, আজ, শনিবার…

Avatar

HoopHaap Digital Media

গত বেশ কয়েকদিন ধরে যেভাবে জাঁকিয়ে শীত (Winter) পড়েছে রাজ্য জুড়ে, তার থেকে একটু হলেও বিরতি মিলবে বলে আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office) সূত্রে জানানো হয়েছে। কারণ, আজ, শনিবার (Saturday) দুপুরের পর থেকে কলকাতার (Kolkata) আকাশ (Sky) মেঘলা থাকবে এবং রাজ্যের উত্তরবঙ্গ (Northbengal) ও দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুৎ সহ শিলাবৃষ্টির (Rainfal) পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এর ফলে আজ এবং আগামিকাল, রবিবার (Sunday) কিছুটা হলেও তাপমাত্রা বাড়বে। তবে ফেব্রুয়ারি (February) দ্বিতীয় সপ্তাহ থেকে পুনরায় শীত উপভোগ করবে রাজ্যবাসী, এমনটাই পূর্বাভাস পাওয়া গিয়েছে।

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা সকালে ছিল ১৫.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। এই শিলাবৃষ্টির ফলে আগামী দু-তিন দিন উত্তুরে হাওয়া বাধাপ্রাপ্ত হবে এবং তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি বাড়তে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে। তবে শিলাবৃষ্টির পূর্বাভাস সরে গেলে পুনরায় আকাশ পরিষ্কার হবে রাজ্য জুড়ে এবং ফের ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে শীতের আমেজ পাবে রাজ্যবাসী। অর্থাৎ সরস্বতী পুজোটা শীতের আমেজের মধ্যেই কাটাতে পারবে আমজনতা, হাওয়া অফিস সূত্রে এমনটাই পূর্বাভাস দেওয়া হয়েছে।

যদিও এই শিলাবৃষ্টির ফলে আজ এবং আগামিকাল তাপমাত্রা ঊর্ধ্বমুখী হবে বলা হয়েছে, তবুও খুব একটা ঊর্ধ্বমুখী হবে না। তাই হালকা শীতের আমেজ থাকবে। তবে যে কনকনে ঠাণ্ডা রাজ্য জুড়ে পড়েছিল, তার থেকে কিছুটা রেহাই মিলবে, এমনটাই মনে করা হচ্ছে। তবে একেবারে বিদায় নিচ্ছে না শীত। পুনরায় সে নিজের স্বমহিমায় ফিরে আসবে, এমনটাই হাওয়া অফিসের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media