Advertisements

Weather Update: ১১টি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা, দমকা হাওয়ার সঙ্গে ব্যাটিং চালাবে বর্ষা, দুর্যোগের ইঙ্গিত!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

সারাদিন টিপটিপ করে বৃষ্টি হয়ে যাচ্ছে, তবে ঝমঝমিয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বুধবার থেকে বৃষ্টি বাড়বে। দক্ষিণবঙ্গে কোথাও আবার ভারী বৃষ্টিও হতে পারে তবে পাশাপাশি আগামী সাত দিন দক্ষিণের বিভিন্ন জেলাতে বজ্র বিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত বেশ কয়েকদিন ধরেই চাতক পাখির মতন দক্ষিণবঙ্গবাসী অপেক্ষা করেছে, এক পশলা বৃষ্টির জন্য। এবার শুরু হয়ে গেছে, সেই বৃষ্টি আশা করা যাচ্ছে, বৃষ্টির যে অভাব এতদিন ছিল, তা হয়তো অনেকটা মিটতে পারে।

হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আজ থেকে শুক্রবার পর্যন্ত রাজ্য জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে ভারী বৃষ্টি হতে পারে, এই বৃষ্টিতে ভিজবে বীরভুম, দুই বর্ধমান, মুর্শিদাবাদ, হাওড়া, হুগলী, মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া দুই বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ দুই চব্বিশ পরগনা এবং নদীয়া।

বৃহস্পতিবার দুই বর্ধমান, মুর্শিদাবাদ এবং বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং এই বৃষ্টি বাড়বে শুক্রবারেও, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে আরো ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় একটা ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে, যার প্রভাবে মৌসুমী অক্ষরেখা বিহার থেকে অসম যা উত্তরবঙ্গের ওপরে রয়েছে। যার জেরে প্রবল বৃষ্টিপাত হতে পারে।

দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, বীরভূম, নদীয়াতে ভারী বৃষ্টি হতে পারে, এছাড়া বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। আগামী দুদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের কিছু জেলায় সেখানেও আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, কোচবিহারে জারি হয়েছে কমলা সতর্কতা। বাকি জেলাতেও হালকা পাতলা বৃষ্টি চলবে। শনিবার পর্যন্ত উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় হালকা মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, বলে জানাচ্ছে হাওয়া অফিস।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow