Weather Update: ফের দুর্যোগের ইঙ্গিত! আজ ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের ৫ জেলায়, দিনভর ভিজবে কলকাতাও

গতকাল কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টি হয়েছে। আজও বৃষ্টি সম্ভাবনা রয়েছে, তবে দাপট আরো বাড়তে পারে সোম এবং মঙ্গলবারের দক্ষিণবঙ্গের বৃষ্টির সম্ভাবনা আরও বেশি করে রয়েছে, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। বিক্ষিপ্তভাবে কিছু জায়গায় ভারী বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এছাড়া বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। ২২, ২৩ তারিখের সবকটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে গুলিতে অধিক বর্ষণের সম্ভাবনা রয়েছে। ভাবে বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের সব জেলার কেমন থাকবে আবহাওয়া?

মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই বর্ধমান, হাওড়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনাতে পাশাপাশি কলকাতাতেও বজ্র বিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বুধবারে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে যাবে, তবে সপ্তাহভোর বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়।

সমুদ্র উত্তাল হতে পারে ২৩ শে জুলাই মঙ্গলবার পর্যন্ত পশ্চিমবঙ্গের উপকূলে সমুদ্র যেতে বারণ করা হয়েছে, মৎস্যজীবীদের অন্যদিকে ঘূর্ণাবর্ত বর্তমানে পূর্ব বিহার এবং সংলগ্ন হিমাচল ও পশ্চিমবঙ্গের ওপর দিয়ে চলেছে। তাই বাইরে বেরোনোর আগে অবশ্যই সচেতন হয়ে যান, বাইরে বেরোনোর সময় কোনোভাবেই ছাতা ছাড়া বেরোবেন না, যেহেতু বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রপাত হলে বাড়িতেই থাকুন বা কোনো নিরাপদ স্থানে আশ্রয় নিন গাছের তলায় কখনোই দাঁড়াবেন না।