Weather Update: কিছুক্ষণের মধ্যেই ভারী বৃষ্টির পূর্বাভাস, ৫ জেলায় জারি সতর্কতা, ভিজবে কলকাতাও!

গোটা দিন ধরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, এবার আরও বৃষ্টি বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ বেড়ে যেতে পারে দক্ষিণবঙ্গে, এমনটাই জানাচ্ছে, আলিপুর আবহাওয়া দপ্তর। কোথাও কোথাও ভারী বৃষ্টি হবে, কোথাও আবার হালকা বৃষ্টি হবে, কখনো আবার মেঘলা আকাশ থাকবে, কখনো আবার মেঘ সরে গিয়ে ঝলমলে দিয়ে রোদ উঠতে পারে, কিন্তু কোথায় ভারী বৃষ্টি হবে? আজকে আবহাওয়া কেমন থাকবে চটপট দেখে নিন।

ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

বাংলার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত যে মৌসুমী অক্ষরেখা বিস্তৃত হয়েছে, যার জন্য কয়েকদিন কলকাতার সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। আর বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে। এছাড়াও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে ভারী বৃষ্টিপাত হতে পারে। কলকাতাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গের কোথাও ভারী বৃষ্টি হবে না। আগামী এক সপ্তাহ সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সাত দিন সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবেই, শনিবার কালিম্পং, দার্জিলিংয়ের বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এছাড়াও জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে।

সোমবার ভারী বৃষ্টি হতে পারে আরও তিন জেলায় জলপাইগুড়ি, কোচবিহার, এবং আলিপুরদুয়ারে। তাহলেই বুঝতে পারছেন এখনো উত্তরবঙ্গের ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের প্রতিটি জেলাতেই বৃষ্টি হতে পারে, উত্তরবঙ্গের সেই যে প্রথম থেকে বৃষ্টি হয়েছে, তা আর থামার নামই নেই, মাঝে মধ্যে হয়তো দু একদিন হালকা করে থামলেও আবারও শুরু হয়ে যাচ্ছে মুষলধারে।