Hoop NewsHoop Trending

আজ রাতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা এই সকল এলাকায়, দেখুন একনজরে

রবিবার রাজ্যের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাত হতে দেখা গিয়েছে। আবহাওয়া দফতর থেকে রবিবার সকালে আগেই পূর্বাভাস দিয়েছিল, ভোট গণনার দিন থেকে বৃষ্টির ছোঁয়া পাবে গোটা বঙ্গবাসী। কথামতো রবিবার এই তীব্র গরমের মরশুমের মধ্যে বৃষ্টি হয়ে সামান্য হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলল শহর তিলোত্তমা।

রবিবারের পর সোমবার সকালে আকাশ আংশিক মেঘলা দেখতে পেলো বঙ্গবাসী। সকালের দিকে হালকা রোদের প্রকাশ ঘটলেও, বেলা গড়াতেই আচমকা মেঘ চলে আসবে আকাশ জুড়ে। বেলা বাড়তেই ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা। আজ সারাদিনই আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে রবিবার থেকে বৃহস্পতিবার অবধি দক্ষিণবঙ্গের বেশকিছু এলাকায় কালবৈশাখীরও সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের সূত্র অনুযায়ী রাজ্যের আজও রাজ্যের বিস্তীর্ণ এলাকা জুড়ে বজ্রবিদ্যুৎ সহ প্রবল ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং উত্তর ২৪ পরগণায় রয়েছে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গতকাল রবিবার উত্তর ২৪ পরগণা সহ একাধিক এলাকায় বৃষ্টি হয়েছে। এই বৃষ্টির জেরে শহরের বিভিন্ন জায়গায় তাপমাত্রার পারদ কিছুটা হলেও কমবে।

বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বইতে পারে ঝোড়ো হাওয়াও। এই দিনগুলিতে মধ্যে উল্লেখ্য শুক্রবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর জেরে পারদ পতন কলকাতায়। তবে যার জেরে অনেকটাই ভ্যাপসা গরম থেকে মুক্তি পাওয়া গিয়েছে। এই ঝমঝম বৃষ্টির জেরে চাতকের মত তৃষ্ণা মিটলো কিছুটক বাংলার মানুষের। অস্বস্তির গরম থেকে কিছুটা হলেও রেহাই পেয়েছে বাংলার মানুষ।

সোমবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এই ঝড় বৃষ্টির জেরে আগামী ৬ ই মে অবধি এই কদিন সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই অনেকখানি কমতে পারে।

whatsapp logo