whatsapp channel

Raj-Mimi: আমন্ত্রণ জানিয়ে পারফর্মের জন্য ডাকা হয়েছিল, মিমির অভিযোগ নিয়ে মুখ খুললেন রাজ

টলিউডে আবারও ইগোর লড়াই। অভিনেতা-পরিচালক তথাগত মুখোপাধ্যায় (Tathagata Mukhopadhyay) যখন টলিউডে প্রথম বাংলা ওয়ান শট ফিল্ম তৈরির মাধ্যমে ইতিহাস গড়তে চলেছেন, তখন বাকিরা ব্যস্ত ইগোর লড়াই নিয়ে। অনেক টানাপোড়েনের পর…

Avatar

Advertisements
Advertisements

টলিউডে আবারও ইগোর লড়াই। অভিনেতা-পরিচালক তথাগত মুখোপাধ্যায় (Tathagata Mukhopadhyay) যখন টলিউডে প্রথম বাংলা ওয়ান শট ফিল্ম তৈরির মাধ্যমে ইতিহাস গড়তে চলেছেন, তখন বাকিরা ব্যস্ত ইগোর লড়াই নিয়ে। অনেক টানাপোড়েনের পর শুরু হয়েছিল আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব। কিন্তু এই উৎসবকে ঘিরে শুরু হল বিতর্ক। মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) অভিযোগ করেছেন, তাঁকে অপমান করা হয়েছে। এবার এই বিষয়ে মুখ খুললেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty)।

Advertisements

মিমি বলেছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-র পক্ষে সব দিকে সমান নজর রাখা সম্ভব নয়। কিন্তু তিনি যাঁদের উৎসব পরিচালনার দায়িত্ব দিয়েছেন, তাঁদের উদ্দেশ্যে মিমি নিজের বক্তব্য পেশ করেছেন। রাজ জানিয়েছেন, এই উৎসব সকলের। তাই কাউকে অপমান করা তাঁদের উদ্দেশ্য নয়। রাজের মনে হচ্ছে, কোথাও ভুল বোঝাবুঝি হচ্ছে। মিমিকে কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে পারফর্ম করার জন্য পরিচালক সুদেষ্ণা রায় (Sudeshna Ray) নিজে ফোন করেছিলেন। সেই সময় মিমি জানিয়েছিলেন, তিনি ব্যস্ত। এমনকি উদ্বোধনী অনুষ্ঠানের দিনও আয়োজকদের তরফে মিমিকে ফোন করা হয়েছিল। ফলে এখানে মিমির অপমানিত হওয়ার প্রশ্ন ওঠে না।

Advertisements

Advertisements

কিন্তু মিমি অভিযোগ করেছেন, তাঁর লেটার বক্সে শুধুমাত্র একটি কার্ড এসেছিল। আয়োজকদের পক্ষ থেকে তাঁকে কোনো ফোন বা এসএমএস করা হয়নি। তিনি কখন, কোথায় যাবেন, তাও জানতেন না। 2019 সালে রাজ যখন প্রথমবার কলকাতা চলচ্চিত্র উৎসবের দায়িত্ব নিয়েছিলেন, সেখানেও মিমির অভিযোগ ছিল, তাঁর নামের সঙ্গে ‘সাংসদ’ শব্দটি উচ্চারণ না করে রাজ বক্তব্যের শেষে শুধুমাত্র ‘মিমি’ নামটি উচ্চারণ করে তাঁকে আহ্বান জানিয়েছিলেন।

Advertisements

এই প্রসঙ্গে রাজ জানিয়েছেন, নামের তালিকা দীর্ঘ ছিল। পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee) মিমির নাম উচ্চারণের সময় ‘সাংসদ’ শব্দটি ব্যবহার করতে ভুলে গিয়েছিলেন। এই কারণে তিনি বারবার মিমির কাছে ক্ষমা চেয়েছেন।

পনের দিনের মাথায় চলচ্চিত্র উৎসবের সিদ্ধান্ত নিয়েছিলেন রাজ ও সম্পূর্ণ কমিটি। কিন্তু এই ধরনের একটি বৃহৎ উৎসব আয়োজনের জন্য পনের দিন যথেষ্ট কম বলে মনে করেন রাজ। এই পরিস্থিতিতে দশ দিন আগে থেকে মিমিকে আমন্ত্রণ জানানো সম্ভব হয়নি। সব আমন্ত্রণপত্র গিয়েছে দুই দিন আগেই। এই পরিস্থিতিতে মিমির যদি উদ্যোক্তাদের কোনো আচরণ খারাপ লাগে, তাহলে রাজ তার জন্য ক্ষমা প্রার্থনা করেছেন।

whatsapp logo
Advertisements