whatsapp channel

অসুস্থ বৃদ্ধাকে রাস্তায় ফেলে রেখে যায় পরিবার, হাসপাতালে ভর্তি করালেন বিধায়ক রাজ

সম্প্রতি বারাকপুর বিধানসভার বিধায়ক হন রাজ চক্রবর্তী। আর হওয়ার পরেই মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এই মহামারী পরিস্থিতে উনি উনার পরিবারকে যেমন আগলে রেখেছেন তেমনই নিজের স্বাধ্য মতন এগিয়ে এসেছেন সাধারণ…

Avatar

HoopHaap Digital Media

সম্প্রতি বারাকপুর বিধানসভার বিধায়ক হন রাজ চক্রবর্তী। আর হওয়ার পরেই মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এই মহামারী পরিস্থিতে উনি উনার পরিবারকে যেমন আগলে রেখেছেন তেমনই নিজের স্বাধ্য মতন এগিয়ে এসেছেন সাধারণ মানুষের পাশে। গতকাল নিজের হাতে করে তিনি প্যাকেট প্যাকেট খাবার তুলে দেন ব্যারাকপুরের দুস্থ মানুষদের হাতে।

এবারে আরও একটু এগিয়ে এলেন তিনি। পথে থাকা এক বৃদ্ধার সহায় হলেন রাজ চক্রবর্তী। এদিন এক অসুস্থ বৃদ্ধাকে বারাকপুরের (Barrackpur) রাস্তা থেকে উদ্ধার করেন নবাগত বিধায়ক রাজ। কেউ ফেলে রেখে যান এই বৃদ্ধাকে। খবর পেয়েই ব্যবস্থা নিলেন বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। নিজের টিম, স্বেচ্ছাসেবী সংস্থা এবং স্থানীয় বাসিন্দাদের সাহায্যে হাসপাতালে ভরতি করান অসহায় বৃদ্ধাকে।

জানা যায়, ওই বৃদ্ধার নাম লীনা কর, বয়স ৮৫। গত মঙ্গলবার রাতে ওই বৃদ্ধাকে বারাকপুরের করুণাময়ী রোড এলাকার রাস্তায় ফেলে রেখে যায় পরিবার। বিষয়টি সোশ্যাল মিডিয়ায় জানান স্থানীয় বাসিন্দা প্রেম সিং। এরপর খবর পান রাজ চক্রবর্তী। প্রথমে স্বেচ্ছাসেবী সংস্থা হোয়াইট ঈগল বৃদ্ধার সাহায্যের জন্য এগিয়ে এসেছিল। স্থানীয় বাসিন্দারাও সাহায্য করেন। এরপরই নিজের সহকারী আজাদ, মিমো হাজরা, জিতব্রত পালিতের সঙ্গে কথা বলেন রাজ। তাঁরাই অ্যাম্বুল্যান্স নিয়ে এসে বৃদ্ধাকে উদ্ধার করে বি এন বোস হাসপাতালে নিয়ে যান। আপাতত সেখানেই চিকিৎসা চলছে বৃদ্ধার।

অসুস্থ বৃদ্ধাকে রাস্তায় ফেলে রেখে যায় পরিবার, হাসপাতালে ভর্তি করালেন বিধায়ক রাজ

এদিকে কিছুদিন আগেই ১৯ দিনের শিশুর জন্য অর্থ সাহায্য চেয়ে ট্রোলড হন রাজ চক্রবর্তী। সেইসময় কেউ লেখেন, ‘লজ্জা করে না আপনার এই ছোট্ট শিশুটার জন্য আর্থিক সাহায্য চাইতে! ভোট ভিক্ষা করার সময় মানুষের হয়ে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। রাজনীতিতে আসেন কেন আপনারা? নিজের পকেট ভরতে?’ অবশ্য, সেইসময় রাজ এরকম নানান কুটুক্তির কোনো উত্তরই দেননি, পরে তিনি জানান, “এই সময়ে দাঁড়িয়ে কে কতটা করলাম সেই হিসেব নাই বা ভাবলাম। একা যতটা করা যায়, সকলে মিলে তার থেকে অনেক বেশি করা সম্ভব৷ আরও অনেক মানুষের পাশে দাঁড়ানো সম্ভব। তাই আমার অনুরোধ, দলমত নির্বিশেষে একে অপরের পাশে থাকুন৷ সকলে সুস্থ থাকুন। ভাল থাকুন ও ভাল রাখুন৷”

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media