Bengali SerialHoop Plus

Raja Goswami: নয়া বিতর্কে রাজা-মধুবনী!

‘ভালোবাসা ডট কম’ ধারাবাহিক থেকে শুরু হয় ভালোবাসার যাত্রাপথ। তারপর বাস্তব জীবনে সাতপাকে বাঁধা পড়েন টেলি-অভিনেত্রী রাজা গোস্বামী (Raja Goswami) ও মধুবনী গোস্বামী (Madhubani Goswami)। সেই থেকে সংসারে মন মজেছে মধুবনীর। ধারাবাহিক থেকে অনেকটাই দূরে এখন তিনি। বছর দেড়েকের সন্তানের খেয়াল রাখছেন মধুবনী। তবে এর মাঝে একটি ইউটিউব চ্যানেল চালান গোস্বামী দম্পতি। আর এই ইউটিউব চ্যানেলকে ঘিরেই তৈরি বিতর্ক। ইউটিউব চ্যানেল থেকেই নাকি উপার্জনের পথ খুঁজছেন তারা, এই কটাক্ষ করেছিলেন নেটিজেনরা। তবে এবার সেই কটাক্ষের জবাব দিতে এগিয়ে এলেন অভিনেতা রাজা গোস্বামী।

ঘটনার সূত্রপাত কয়েকদিন আগে। ফেসবুক লাইভে একটি ঘোষণা করেন রাজা গোস্বামী এবং মধুবনী গোস্বামী জানান, নানা সামাজিক অনুষ্ঠানে গিয়ে ভ্লগিং করবেন তারা। তারা এই লাইভে আরো জানান, সেই ভ্লগ নিজেদের ইউটিউব চ্যানেলেও পোস্ট করবেন তাঁরা। আর এখানেই তাদের উপার্জনের পন্থা নিয়ে প্রশ্ন তোলেন একাংশ অনুরাগী। ওঠে তীব্র কটাক্ষের ঝড়। আর এরপরেই ড্যামেজ কন্ট্রোল করেন রাজা গোস্বামী। তিনি জানান, “ইতিমধ্যেই অনেক কন্টেন্ট ক্রিয়েটর তাঁদের প্রোমোট করার অনুরোধ করে আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। এই ধরনের কাজে আমরা পারিশ্রমিক নিয়ে থাকি। কারণ আমাদের ইউটিউব চ্যানেল থেকে তাঁরা প্রচার পান। সেটা কিন্তু এক প্রকার বিজ্ঞাপণের মতোই। আমার মনে হয় পশ্চিমবঙ্গে এ ধরনের কাজ আগে কেউ করেনি। তারকা হিসেবে কোনও অনুষ্ঠানে যোগ দিলে বা কোনও কিছু প্রোমোট করার জন্য আমরা পারিশ্রমিক নিই আমরা সকলেই।”

এছাড়াও রোজগারের সহজ পন্থা বলে কটাক্ষের জবাব দিতে গিয়ে টিভি পর্দার ‘রূপাঞ্জন’ জানান, “যাঁরা ভাবেন ইউটিউব করাটা কোনও কাজ নয়, তাঁরা আসলে এই বিষয়টা বোঝেন না। ছবি বা টেলিভিশনের কোনও অংশে কম জনপ্রিয় নয় এই প্ল্যাটফর্মটি। আর আমি কী বা কতটা কাজ করছি, সেটা সবাই জানেন। মুষ্টিমেয় কয়েকজনের কথা নিয়ে ভাবিত নই।”

প্রসঙ্গত, রাজা-মধুবনী যুগলের একটি ইউটিউব চ্যানেল রয়েছে। যেখানে তারা নিজেদের নানা কন্টেন্ট আপলোড করে থাকেন। এই চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় দু’লক্ষ। আর এই চ্যানেলকে ঘিরেই শুরু নানা বিতর্কের।