whatsapp channel

Rajanya Halder: ছাত্রনেত্রী রাজন্যা এবার টলিউডে

নতুন বছর ক্রমশ নিয়ে আসছে একের পর এক চমক। অনেকের সম্পর্কের ঘোষণা হচ্ছে। অনেকে নিজেদের বিয়ের ঘোষণা করছেন। অনেকে অবশ্য ব্রেক-আপের ঘোষণাও করেছেন। তবে অনেকের কেরিয়ারেও আসছে নতুন মোড়। এঁদের…

Avatar

Nilanjana Pande

নতুন বছর ক্রমশ নিয়ে আসছে একের পর এক চমক। অনেকের সম্পর্কের ঘোষণা হচ্ছে। অনেকে নিজেদের বিয়ের ঘোষণা করছেন। অনেকে অবশ্য ব্রেক-আপের ঘোষণাও করেছেন। তবে অনেকের কেরিয়ারেও আসছে নতুন মোড়। এঁদের মধ্যে রয়েছেন তৃণমূল কংগ্রেসের ছাত্র নেত্রী রাজন্যা হালদার (Rajanya Haldar)। গত বিধানসভা নির্বাচনের সময় সোনারপুর নিবাসী রাজন্যা নজর কেড়েছিলেন রাজনীতির মঞ্চে। কিন্তু এবার বদল আসতে চলেছে তাঁর পরিচয়ে। রাজন্যা ডেবিউ করতে চলেছেন রূপোলি পর্দায়।

এগিয়ে আসছে লোকসভা নির্বাচন। রাজন্যার কাঁধে রয়েছে দলের একাধিক সাংগঠনিক দায়িত্ব। তার মধ্যে অন্যতম হল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে তৃণমূল কংগ্রেসের ছাত্র সংসদের ঘাঁটি শক্ত করা। কিন্তু রাজনীতি ছাড়াও রাজন্যা নিজস্ব পরিচয় তৈরি করতে চলেছেন সাংস্কৃতিক ক্ষেত্রেও। বড় পর্দায় অভিনয়ের ইনিংস শুরু করতে চলেছেন রাজন্যা। প্রান্তিক চক্রবর্তী (Prantik Chakraborty) পরিচালিত ফিল্ম ‘1945 : বিহাইন্ড দ্য মাউন্টেনস’-এর মাধ্যমে বড় পর্দায় ডেবিউ করতে চলেছেন রাজন্যা। স্বাধীনতা সংগ্রামী পুতলি তামাং (Putli Tamang)-এর জীবনী অবলম্বনে তৈরি এই ফিল্ম মুক্তি পাবে আগামী প্রজাতন্ত্র দিবসে। নায়িকার চরিত্রে অভিনয় করছেন রাজন্যা। স্বাধীনতা সংগ্রামে পাহাড়ের অবদান নিয়ে তৈরি এই ফিল্মে অভিনয় করে উচ্ছ্বসিত তিনি।

রাজন্যা জানালেন, এই ফিল্ম একদিকে শোনাবে স্বাধীনতা সংগ্রামের কাহিনী, অপরদিকে তুলে ধরবে এক ভিন্ন ভালোবাসার রূপ। কিন্তু এই ফিল্মকে পুতলি তামাং-এর জীবনী বলতে রাজি নন তিনি। রাজন্যা ছাড়াও এই ফিল্মে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ঋতব্রত ভট্টাচার্য (Rwitabrata Bhattacharya), রিয়া ভূজেল (Riya Bhujel), মণিকুমার ভূজেল (Mani Kumar Bhujel) প্রমুখ। নজরুল তীর্থ, নন্দন তো বটেই, এই ফিল্ম মুক্তি পাবে আইনক্সেও। দার্জিলিঙ, কালিম্পং, কোচবিহার, শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের একাধিক স্থানের প্রেক্ষাগৃহে আগামী 26 শে জানুয়ারি রিলিজ করবে ‘1945 : বিহাইন্ড দ্য মাউন্টেনস’। নেপালি সাবটাইটেল সহ ঘটবে ফিল্মের মুক্তি।

প্রান্তিক অবশ্য রাজন্যার বাগদত্ত। তাই বিনা পারিশ্রমিকে এই ফিল্মে অভিনয় করেছেন রাজন্যা। তবে মজা করে তিনি বলেছেন, ফিল্মের মুক্তির পর যেন প্রান্তিক ভালোবেসে তাঁকে কিছু টাকা দেন।

whatsapp logo