whatsapp channel

Rakhi Sawant: রাখির প্রচেষ্টা ব্যর্থ করে চলে গেলেন তাঁর মা জয়া সাওয়ান্ত

দীর্ঘ লড়াই শেষ হল, মারণরোগের সাথে, জীবনের সাথে। জিতে গেল মৃত্যু। রাখি সাওয়ান্ত (Rakhi Sawant)-এর সব প্রয়াস ব্যর্থ করে চলে গেলেন তাঁর মা জয়া সাওয়ান্ত (Jaya Sawant)। 28 শে জানুয়ারি…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

দীর্ঘ লড়াই শেষ হল, মারণরোগের সাথে, জীবনের সাথে। জিতে গেল মৃত্যু। রাখি সাওয়ান্ত (Rakhi Sawant)-এর সব প্রয়াস ব্যর্থ করে চলে গেলেন তাঁর মা জয়া সাওয়ান্ত (Jaya Sawant)। 28 শে জানুয়ারি সন্ধ্যায় প্রয়াত হন জয়া। তাঁর মৃত্যুর খবর সুনিশ্চিত করেন রাখির স্বামী আদিল খান দুরানি (Adil Khan Durani)।

Advertisements

শৈশব থেকেই মাকে ঘিরে ছিল রাখির জগৎ। ছিল মাকে নিয়ে বিস্তর অভিযোগও। তবে মা-মেয়ের সম্পর্কের বরফ গলে গিয়েছিল বহুদিন আগেই। কয়েক বছর আগে জয়ার শরীরে ক্যান্সার ধরা পড়ে। সেই সময় কালার্স চ্যানেলের জনপ্রিয় শো ‘বিগ বস’-এ অংশগ্রহণ করেছিলেন রাখি। মায়ের অসুস্থতার খবর শুনে কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। ভিডিও কলের মাধ্যমে জয়া তাঁকে আশ্বাস দেন, তিনি ঠিক আছেন এবং রাখিকে বিগ বসের ঘর থেকে বেরিয়ে আসতে বারণ করেন। বিগ বসের ঘর থেকে এলিমিনেট হয়ে যাওয়ার পর দ্রুত মায়ের কাছে আসেন রাখি। সলমান খান (Salman Khan)-এর সহায়তায় জয়ার অস্ত্রোপচার হয়। সুস্থ হয়ে উঠেছিলেন তিনি।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

Advertisements

কিন্তু সাম্প্রতিক কালে বিগ বসের মারাঠি সিজনে অংশগ্রহণ করার পর প্রায় হঠাৎই রাখিকে জানানো হয় তাঁর মা অসুস্থ হয়ে মুম্বইয়ের টাটা মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালে ভর্তি রয়েছেন। রাখি বিগ বসের ঘর থেকে ভলান্টিয়ারি এক্সিট নিয়ে এসে পৌঁছান তাঁর মায়ের কাছে। হাসপাতাল থেকে সোশ্যাল মিডিয়ায় একটি লাইভ ভিডিও করেছিলেন রাখি যাতে তিনি মায়ের অসুস্থতার কথা জানিয়ে প্রার্থনা করতে বলেন তাঁর অনুরাগীদের। ওই লাইভ ভিডিও থেকেই জানা যায়, জয়ার শরীরে বাসা বেঁধেছে ব্রেন টিউমার ও ক্যান্সার। ভিডিওতে দেখা যায় প্রায় অচেতন জয়া শুয়ে রয়েছেন হাসপাতালের বিছানায়। তাঁর চিকিৎসক জানিয়েছিলেন, জয়ার অস্ত্রোপচার সম্ভব নয়। এই বয়সে তিনি আদৌ কতটা রেডিয়েশন নিতে পারবেন তা নিয়েও চিকিৎসক চিন্তিত ছিলেন। কিন্তু এরপর তাঁকে অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। রাখি জানিয়েছিলেন, টাটা মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালের বিল মেটাতে আর্থিক সমস্যা হচ্ছিল তাঁদের। এই কারণেই মাকে অন্য হাসপাতালে শিফট করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

Advertisements

রাখির কথা শুনে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani) সহ বিশিষ্ট ব্যক্তিত্বরা। কিন্তু শেষ রক্ষা হল না। বুধবার থেকেই জয়ার শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হতে থাকে। ফুসফুস ও কিডনি ক্যান্সারের প্রভাবে বিকল হয়ে যায়। শরীরের বাঁদিক অসাড় হয়ে গিয়েছিল আগেই। কার্যতঃ কোমায় চলে গিয়েছিলেন জয়া। তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছিল। কিন্তু চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে শনিবার মাল্টি অর্গান ফেলিওর হয়ে প্রয়াত হন জয়া।

মায়ের মৃত্যুতে ভেঙে পড়েছেন রাখি। বর্তমানে মানসিক ভাবে বিপর্যস্ত রাখির পাশে রয়েছেন তাঁর পরিবার। মিডিয়ার সামনে কান্নায় ভেঙে পড়ে রাখি বলেন, তাঁর আর কেউ রইল না। মায়ের পার্থিব শরীর নিয়ে হাসপাতাল থেকে বেরিয়ে আসেন রাখি। শোকের মধ্যেও মায়ের সব দায়িত্ব শেষবারের মতো পালন করে গিয়েছেন রাখি। রবিবার ভোরে রাখি মায়ের সাথে তোলা তাঁর শেষ ভিডিও শেয়ার করে জয়ার মৃত্যুসংবাদ সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন। ভিডিওয় দেখা যাচ্ছে, জয়া অচেতন। হাসপাতালের বিছানায় শুয়ে রয়েছেন তিনি। মাটিতে বসে অঝোরে কাঁদছেন রাখি। ভিডিওটি শেয়ার করে রাখি বলেন, তাঁর আর কেউ রইলেন না। মাকে উদ্দেশ্য করে রাখি লেখেন, খুব মিস করবেন তাঁকে। জ্যাকি শ্রফ (Jackiey Shroff), অ্যালি গোনি (Aly Goni), মান্যতা দত্ত (Manyata Dutt), অনিতা হসনন্দানি (Anita Hasnandani)-রা জয়ার আত্মার শান্তি কামনা করেছেন।

রাখি জানিয়েছেন, সোমবার, 30 শে জানুয়ারি, পশ্চিম আন্ধেরির ওশিওয়ারা এলাকায় মিউনিসিপ‍্যাল খ্রিস্টান সেমেট্রিতে দুপুর বারোটার সময় জয়ার শেষকৃত্য সম্পন্ন হবে।

whatsapp logo
Advertisements