whatsapp channel

রাসমনির অন্দরে বাজলো বিয়ের সানাই, সাত পাকে বাঁধা পড়লেন গদাধর ও সারদামণি

বিয়ের ঘন্টা বেজে উঠেছে কামারপুকুর আর জয়রামবাটিতে। এ বিয়ে যার তার না। শ্রী শ্রী রামকৃষ্ণ ওরফে গদাধর আর সাধিকা সারদা দেবীর বিয়ে। গদাধরের যে সারদা দেবী শুধুই স্ত্রী ছিলেন না…

Avatar

HoopHaap Digital Media

বিয়ের ঘন্টা বেজে উঠেছে কামারপুকুর আর জয়রামবাটিতে। এ বিয়ে যার তার না। শ্রী শ্রী রামকৃষ্ণ ওরফে গদাধর আর সাধিকা সারদা দেবীর বিয়ে। গদাধরের যে সারদা দেবী শুধুই স্ত্রী ছিলেন না ছিলেন এই গদাধর থেকে রামকৃষ্ণ সাধক হওয়ার সাধনসঙ্গিনী, শক্তিরূপিনী। হ্যা বিয়ের ফুল ফুটেছে জি বাংলার ‘করুণাময়ী রাণী রাসমণি’ ধারাবাহিকে। সাদাসিদে গদাধর দাদার সাথে এসেছিলেন কলকাতা থাকবে বলে। এরপর নিষ্ঠা, ভক্তির জোরে ভবতারিণী মায়ের মন্দিরে পুজো করতে শুরু করেন। এরপর নিজের ভক্তি আর পুজা অর্চনায় এই মহাপুরুষের নাম আস্তে আস্তে শহর কলকাতা ছাড়িয়ে গ্রাম বাংলা ও ভারতের দূরদূরান্তে ছড়িয়ে ছড়িয়ে পড়েছে। আর এই সাধকের মাধ্যমে রানি রাসমণির নামও জেনেছে ইতিহাসে অবশ্য ধারাবাহিক দিয়ে রাসমনির মহিমা জানতে পারছে বাঙালি মা কাকিমা।

অনেক দিন গদাধরকে একা দেখছে বাঙালি দর্শক। এবার নতুন বছরে নতুন চমক আনছে জি বাংলার রানি রাসমনি ধারাবাহিক। গদাধরের জীবনে স্ত্রী রূপে আসতে চলেছেন সারদামণি। ৪ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি সাত দিন ধরে সম্প্রচার হবে এই বিশেষ বিবাহ পর্ব। ইতিমধ্যে সেই প্রমো দেখানো হচ্ছে টেলিভিশনের পর্দাতে। আর এই প্রমো এখন সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়েছে। একনজরে সেই ভিডিওটি দেখে নিন।

সোশ্যাল মাধ্যমে শেয়ার হওয়া ভিডিয়োয় দেখানো হয়েছে। গদাধরের ইচ্ছেতে নিজের ও সারদামণির বিয়ে ঠিক হয়েছে। আর এই বিয়েতে সারদামনি বেশ হাসি খুশি। নতুন কনের বেশে তাঁকে সুন্দর করে সাজিয়ে দিচ্ছেন বাড়ির মেয়ে-বৌরা। লাল টুকটুকে বেনারসী শাড়িতে, চেলিতে, চন্দনে আর স্বল্প গহনাতে অপরুপা সুন্দরী বয়স পাঁচ এর ছোট্ট সারদা। কিশোরী সারদার সাজ শেষ হওয়ার আগেই বাড়িতে এসে হাজির বরযাত্রীর দল ও গদাধর মশাই। গদাধর নিজের বিয়েতে পালা গান আর নাচ করতেঢুকছে যা দেখে শ্বাশুড়ি অবাক। হাসিমুখে সারদার মা বরণ করে তুললেন ঘরে। বিয়ের আনন্দে সারা বাড়ি সাজানো প্রদীপের আলোয়, গাঁদা ফুলের মালায়। সবাই যখন বর বরণে ব্যস্ত, তখন সেই সময় দরজার ফাঁক দিয়ে নিজের বরকে উঁকি মারছে ছোট্ট সারদা। এখনকার বিয়ের মতো আগেকার দিনের বিয়েতে ও সপ্তপদী, সিঁদুরদান দেখানো হবে এই ধারাবাহিকেও।

স্টার জলসা আর জি বাংলার প্রতিদ্বন্দ্বী বরাবর। স্টারজলসা টিআরপিতে এগিয়ে থাকার জন্য ‘মোহর’ ও ‘খড়কুটো’ এই দুই ধারাবাহিকে বিয়ের সানাই বেজেছিল। আর তাতেই চড়চড় করে টিআরপি বেড়ে গিয়েছিল। রানি রাসমনির টিআরপি এই সময় প্রথম থেকে তৃতীয় স্থান দখল করেছিল। তাই এবার রানি রাসমনির পরিচালক তৃতীয় বা দ্বিতীয় স্থানে আর পিছিয়ে থাকতে রাজী নন। তাই গদাধর আর সারদামুনির বিয়েকে ট্রাম্প কার্ড করলেন। তাহলে পরের সপ্তাহে টিআরপিতে প্রথম স্থান দখল করবে এই ধারাবাহিক? তা অবশ্য নির্দিষ্ট সময় বলবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media