whatsapp channel

লতার পর এবার আশা, মহারাষ্ট্র ভূষণ পুরস্কারে সম্মানিত হচ্ছেন কিংবদন্তি শিল্পী

আশা ভোঁসলে ভারতের জনপ্রিয়তম গায়িকাদের মধ্যে একজন। ১৯৪৩ সাল থেকে তার যাত্রা শুরু। তিনি জীবনে আনুমানিক ১২০০০ এরও বেশি গান গেয়েছেন এখনও পর্যন্ত।২০১১ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস তাকে সর্বাধিক সংখ্যক…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আশা ভোঁসলে ভারতের জনপ্রিয়তম গায়িকাদের মধ্যে একজন। ১৯৪৩ সাল থেকে তার যাত্রা শুরু। তিনি জীবনে আনুমানিক ১২০০০ এরও বেশি গান গেয়েছেন এখনও পর্যন্ত।২০১১ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস তাকে সর্বাধিক সংখ্যক গান রেকর্ডকারী হিসেবে ঘোষণা করেন এবং ভারত সরকার তাকে ২০০৮ সালে পদ্মভূষণ উপাধিতে ভূষিত করে।

Advertisements

এবার পুরস্কার দিয়ে সন্মানিত করতে চলেছে মহারাষ্ট্র সরকার। শীঘ্রই তাকে মহারাষ্ট্র ভূষণ পুরস্কারে সম্মানিত করতে চলেছে মহারাষ্ট্র সরকার। বৃহস্পতিবার, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে নিজেই টুইট করে একথা জানিয়েছেন। এর আগেও লতা মঙ্গেশকরকে মহারাষ্ট্র সরকারের তরফে এই সম্মানে সম্মানিত করা হয়।

Advertisements

Advertisements

আশা ভোঁসলে উদ্ধব ঠাকরের ট্যুইট এর উত্তরে লেখেন,”মহারাষ্ট্র সরকারের সর্বোচ্চ সম্মানের জন্য আমাকে বেছে নেওয়া হয়েছে, আমি কৃতজ্ঞ।”

Advertisements

লতা মঙ্গেশকর যেমন সঙ্গীত শিল্পের সরস্বতী, তেমনই আশা ভোঁসলে হলেন আরো একজন প্রতিভাবান কিংবদন্তি শিল্পী। তিনি একাধিক সঙ্গীত পরিচালকের সঙ্গে গান গেয়েছেন।

whatsapp logo
Advertisements
Avatar