Hoop News

মাত্র ৭ ঘন্টায় হাওড়া থেকে রাঁচি, নতুন বন্দে ভারতের টিকিটের দাম কত?

হাওড়া থেকে রাঁচি পৌঁছানো এখন আরো সোজা। দেশ জুড়ে বিভিন্ন ট্রেন রুটে মোট নয়টি নতুন বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) উদ্বোধন করতে চলেছেন। এর মধ্যেই বাংলায় রয়েছে রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস (Ranchi-Howrah Vande Bharat)। আগামী ২৪ সেপ্টেম্বর রাঁচি রেলওয়ে স্টেশনে হবে জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান। ইতিমধ্যেই সেই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য রাঁচির মুখ্যমন্ত্রী, রাজ্যপাল সহ সাংসদ, বিধায়কদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। নতুন ট্রেনের টিকিটের দাম কত, কখন ছাড়বে রাঁচি থেকে, কখনই বা পৌঁছাবে হাওড়ায়? সব তথ্য জানতে প্রতিবেদনটা পুরোটা পড়ুন।

জানা যাচ্ছে, ২৪ সেপ্টেম্বর উদ্বোধনের পর আগামী ২৭ সেপ্টেম্বর থেকে সফর শুরু করবে রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। ঢেলে সাজানো হয়েছে ট্রেনটিকে। শুক্রবারই হাওড়া থেকে রাঁচিতে নতুন রেকও এসে পৌঁছেছে। রেলের তরফে জানানো হয়েছে, ঝাড়খন্ডের হাতিয়ায় ট্রেনটির রক্ষণাবেক্ষণ করা হবে।

টিকিটের কত দাম রাখা হয়েছে রাঁচি-হাওড়া বন্দে ভারতের? জানিয়ে রাখি, অন্যান্য বন্দে ভারত এক্সপ্রেসের মতোই এই ট্রেনের টিকিটও আর পাঁচটা চেয়ার কার ট্রেনের টিকিটের তুলনায় বেশি। রাঁচি থেকে হাওড়া পর্যন্ত নন এক্সিকিউটিভ ক্লাসের সাধারণ ভাড়া রাখা হয়েছে ১০৩০ টাকা। আর খাবার সহ টিকিটের দাম রাখা হয়েছে ১১৫৫ টাকা। এক্সিকিউটিভ ক্লাসের ভাড়া নির্ধারণ করা হয়েছে ২০৪৫ টাকা। আর খাবার সহ সেই ভাড়া বেড়ে দাঁড়াচ্ছে ২২০০ টাকা।

রাঁচি-হাওড়া বন্দে ভারতের টাইম টেবিলও প্রকাশ করা হয়েছে রেলের তরফে। রাঁচি থেকে সকাল ৫:১৫ তে ট্রেন ছাড়বে। সকাল ৬:১৫ তে এসে পৌঁছাবে মুরি স্টেশনে আর সেখান থেকে ছাড়বে ৬:১৭ তে। এরপর কোটসিলা স্টেশনে ট্রেন পৌঁছাবে ৬:৩৯ মিনিটে। ৬:৪০ মিনিটে কোটসিলা স্টেশন থেকে ছাড়বে ট্রেন। সকাল ৭:১৫ তে পুরুলিয়া পৌঁছে ৭:১৭ তে বেরিয়ে যাবে রাঁচি-হাওড়া বন্দে ভারত। ৮:০৯ মিনিটে চন্ডিল স্টেশনে ঢুকবে ট্রেন, সেখান থেকে বেরোবে ৮ টা বেজে ১০ মিনিটে। এরপরে টাটানগর স্টেশনে ট্রেন ঢুকবে সকাল ৮:৪০ এ আর সেখান থেকে বেরোবে ৮:৪৫ মিনিটে। ১০:৩০ মিনিটে ট্রেন ঢুকবে খড়গপুর স্টেশনে। ১০:৩২ মিনিট নাগাদ খড়গপুর থেকে ছাড়বে বন্দে ভারত। ১২:২০ মিনিটে হাওড়া পৌঁছাবে ট্রেনটি। আবার ২০৮৯৭ হাওড়া-রাঁচি বন্দে ভারত বিকেল ৩:৪৫ মিনিটে হাওড়া থেকে ছেড়ে রাঁচি পৌঁছাবে রাত ১০:৫০ এ।

Related Articles