whatsapp channel

Rani Mukherji: টাকার জন্য এই কাজ করতে হয়েছিল রাণী মুখার্জীকে

অনেক বাঙালি অভিনেতা-অভিনেত্রী মুম্বইয়ে গিয়ে নিজেদের নাম স্বর্ণাক্ষরে লিখে এসেছেন বি-টাউনে। আর এমনই এক অভিনেত্রী হলেন রাণী মুখোপাধ্যায় (Rani Mukherji)। এই বঙ্গ সুন্দরী টলিউড থেকে কেরিয়ার শুরু করলেও পরবর্তীতে বলিউড…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

অনেক বাঙালি অভিনেতা-অভিনেত্রী মুম্বইয়ে গিয়ে নিজেদের নাম স্বর্ণাক্ষরে লিখে এসেছেন বি-টাউনে। আর এমনই এক অভিনেত্রী হলেন রাণী মুখোপাধ্যায় (Rani Mukherji)। এই বঙ্গ সুন্দরী টলিউড থেকে কেরিয়ার শুরু করলেও পরবর্তীতে বলিউড সুপারস্টারদের সঙ্গে পর্দায় জুটি বেঁধে সাড়া ফেলেছিলেন গোটা দেশে। ২৫ বছর তিনি রয়েছেন ইন্ডাস্ট্রিতে। চুটিয়ে অভিনয় করেছেন আড়াই দশক ধরে। এখনো অভিনয়ে তিনি সক্রিয়। কিন্তু এই পেশা কি নিজে থেকেই বেছে নিয়েছিলেন অভিনেত্রী? এবার জীবনের সবথেকে বড় সিক্রেট ফাঁস করলেন অভিনেত্রী।

Advertisements

ফিল্মি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন রাণী। বাবা ছিলেন নামজাদা পরিচালক। কিন্তু এসব সত্ত্বেও তিনি নাকি হতে চেয়েছিলেন আইনজীবী কিংবা ইন্টিরিয়র ডিজাইনার। তবে তার মায়ের কারণেই নাকি খুব অল্প বয়সে বিনোদন জগতে পা রাখেন অভিনেত্রী। তার কারণ ছিল যথেষ্ট। জানা যায়, অভিনেত্রী নাকি পারিবারিক কারণেই অল্প বয়সে অভিনয় জগতে আসেন। পরিবারে অৰ্থিক সংকটের কারণেই নাকি ‘লাইট-ক্যামেরা-অ্যাকশন’-এর জীবন বেছে নিতে হয়েছিল তাকে।

Advertisements

এই সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, “যখন আমি বড় হচ্ছি, আমার কাছে একটা অফার আসে। আমার মা খুব শান্তভাবে বলেছিল, চেষ্টা কর যদি না চলে তাহলে আবার পড়াশোনায় মন দেবে। আমি সেইসময় বুঝতে পারিনি, আমার পরিবারের আর্থিক পরিস্থিতি খারাপ ছিল, আর্থিক সহায়তার দরকার ছিল। কিন্তু সেইসময় আমার মাথায় আসেনি ব্যাপারটা। কারণ কোনও বাচ্চাই ভাবে না তাঁর বাবা-মা ভালো নেই।” তবে পরিবারের প্রতি যে তার কোনো অভিযোগ নেই, তাও স্পষ্ট হয়েছে তার বাক্যালাপে। কারণ এই বিষয়ে তিনি বলেন, “আমাকে আর আমার ভাইকে খুব স্বচ্ছন্দে বড় করেছেন বাবা-মা। আমি সত্যি গর্বিত সেইদিন মা আমাকে রাজি করিয়েছিল অভিনয়ের জগতে আসতে, কারণ আজ আমি নিজের পেশাকে ভালোবাসি।”

Advertisements

প্রসঙ্গত, ২ বছর পর আবার রুপোলি পর্দায় ‘কামব্যাক’ করছেন অভিনেত্রী। এবার তাকে দেখা যাবে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবিতে। এই ছবিতে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য, জিম সর্ব, নীনা গুপ্তা। এই ছবির মূল গল্প হল এক মায়ের লড়াই গোটা এক দেশের বিরুদ্ধে।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা