whatsapp channel

পরনে বেনারসী গা-ভর্তি গয়না, অন্যরকম লুকে সকলকে চমকে দিলেন রানীমা দিতিপ্রিয়া

রাসমনি মানেই প্রথমে মাথায় আসে হালিশহরের মেয়ে। ১০ বছরে বাবু রামচন্দ্র দাসের সাথে বিয়ে করে লাজুক রানি পালকি করে কলকাতাতে আসেন। ধীরে ধীরে বনেদি সাজে কলকাতার গৃহিনী হয়ে ওঠেন। এখন…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

রাসমনি মানেই প্রথমে মাথায় আসে হালিশহরের মেয়ে। ১০ বছরে বাবু রামচন্দ্র দাসের সাথে বিয়ে করে লাজুক রানি পালকি করে কলকাতাতে আসেন। ধীরে ধীরে বনেদি সাজে কলকাতার গৃহিনী হয়ে ওঠেন। এখন আর বাবু রাজচন্দ্র নেই, একাই জামাইদের সাহায্যে নিজের শ্বশুরবাড়ির পৈতৃক ব্যবসা সামলাচ্ছেন। এখন রাসমনী মানেই গাম্ভীর্য। এখন এই ছোট্ট রানি হয়ে উঠেছেন সকলের রানি মা যে সকলের দুঃখ নিয়ে ভাবেন।

Advertisements

কিশোরী বালিকা থেকে বনেদি বাড়ির বধূ তারপর সিঁথিতে সিঁদুর এক গা গয়না নিয়ে বাবু রাজচন্দ্র দাসের স্ত্রী রাসমণি আর এখনকার সাদা শাড়ি মাথায় ঘোমটা দিয়ে অভিজ্ঞ বয়স্ক শ্বাশুড় রানি রাসমণি, বালিকা থেকে প্রৌঢ় সব লুকই অনুরাগীদের কাছে প্রিয় এই মেয়ে। তাই তো টিআরপিতে তিন বছরে একটু কমেনি বরং টিআরপিতে সর্বদা ১থেকে ৩ নম্বর স্থানে বিরাজমান থাকে। তাই তো এখনো তিনিই সামলে চলেছেন রাসমণির চরিত্রটি। বর্তমানে ইংরেজদের সাথে গ্রামের মানুষের সুখের জন্য জামাইদের সঙ্গী করে বিবাদ চলছে আর এতেই টিআরপি তে দ্বিতীয় স্থান দখল করে বসে আছেন দিতীপ্রিয়া।

Advertisements

আড়াই বছর বয়স থেকে শিশু শিল্পী হিসেবে প্রথম অভিনয়ের সুযোগ পান দিতি‌প্রিয়া। অনুরাগ বসুর টেলিভিশন সিরিজ ‘স্টোরিজ বাই রবীন্দ্রনাথ ট্যাগোর’-এ অভিনয় করেছেন তিনি।বধারাবাহিক ছাড়া চলচ্চিত্র জগতে পা রেখেছেন। ধারাবাহিকের সাথে সিনেমাতে সাবলিল ভাবে অভিনয় করছেন অভিনেত্রী। ‘করুণাময়ী রাসমনি’ ধারাবাহিকে একটানা সাড়ে তিন বছর ধরে অভিনয় করে চলেছেন এই মেয়ে। আর এই ধারাবাহিকে অভিনয়ের পাশাপাশি স্কুলেরগ গন্ডি পেরিয়েছেন। কলেজে পড়ার পাশাপাশি এখন ধারাবাহিক আর সিনেমা দুইতে সাবলিল ভাবে অভিনয় করছেন দিতীপ্রিয়া। বর্তমানে দিতিপ্রিয়া বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা অপরাজিত উপন্যাসের শেষভাগ নিয়ে তৈরি শুভ্রজিৎ মিত্রর ছবি ‘অভিযাত্রিক’ সিনেমাতে অভিনয় করেছেন। সত্যজিৎ রায় ‘অপু ট্রিলজি’ শেষ করেছিলেন ১৯৫৯এর অপুর সংসার-এ। ঠিক সেখান থেকেই শুরু হবে অপুর যাত্রা মানে অভিযাত্রিক। এই ছবিতে অপুর ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী আর অপর্ণার ভূমিকায় রয়েছেন দিতিপ্রিয়া রায়। এবার এই সিনেমা ‘ইন্ডিয়ান প্যানোরামা ২০২০’-তে জায়গা অপুর ট্রিলোজি ‘অভিযাত্রিক।

Advertisements

সম্প্রতি অভিনেত্রী অভিনয় থেকে চারদিনের ছুটি নিয়ে বছরের শেষে সপরিবারে গিয়েছিলেন দার্জিলিং, ইচ্ছেগাঁও ও তাগদা। এবার সমতলে ফিরে এসে নতুন বছরে নতুন রুপে ফিরলেন অভিনেত্রী। কিভাবে দেখে নেওয়া যাক একনজরে। নীল কাজ করা বেনারসী সাথে গোলাপি ব্লাউজ। শাড়ির সাথে ম্যাচিং করে গহনা,কানের দুল, বালা, টিকলি  আর মাথায় জুঁই ফুলের খোপা। এই বাঙালি স্নিগ্ধরুপে কনের সাজে রানিমা ক্যামেরার সামনে পোজ দিলেন। ক্যাপশানে লিখলেন,”নীল দিগন্তে”। নিমেষে ভাইরাল রানিমার এই মোহময়ী লুক।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media