Hoop StoryHoop Viral

Ranu Mondal: মুখে নেই বয়সের ছাপ, চড়া মেকআপে পাল্টে গেলেন রাণু মন্ডল

রাণাঘাটের রেল স্টেশন থেকে হঠাৎই রাণু মন্ডল (Ranu Mondal) উঠে এসেছিলেন সোশ্যাল মিডিয়ার দুনিয়ায়। ওই এলাকার বাসিন্দা অতীন্দ্র (Atindra) রাণুর গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেই তা রাতারাতি ভাইরাল হয়ে যায়। এরপর থেকেই রাণু বিভিন্ন অনুষ্ঠানে গান গাওয়ার আমন্ত্রণ পেতে শুরু করেন। একসময় মুম্বইয়ের বিখ্যাত সুরকার ও গায়ক হিমেশ রেশমিয়া (Himesh Reshmiya)-র সাথে গান গাওয়ার সুযোগ পান রাণু। সেই বছর রাণু ও হিমেশের গাওয়া গান ‘তেরি মেরি কহানী’ অত্যন্ত হিট হয়েছিল। রাণু হয়ে উঠেছিলেন সেলিব্রিটি।

কিন্তু হঠাৎই তাঁর চারপাশে শুরু হয়ে যায় অযাচিত ভিড়। সারা জীবন ধরে লড়াইয়ের সম্মুখীন হওয়া রাণুর মানসিক সমস্যা ছিল। তবে সেই সমস্যাকে এড়িয়ে তাঁকে নিয়ে বেশ কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে থাকে। এর ফলে অনেকেই মনে করতে থাকেন, রাণু অহংকারী হয়ে গিয়েছেন। এই কারণে রাণুকে ভিলেন বানিয়ে দেন নেটিজেনদের একাংশ। হিমেশের কাছ থেকে পাওয়া টাকার মুখ দেখেননি রাণু। তা চলে গিয়েছে অতীন্দ্রদের কাছে। রাণাঘাটের ভাঙা বাড়িতে থাকেন রাণু। লকডাউনের সময় থেকে মাসের মধ্যে অর্ধেক দিন অভুক্ত থাকেন তিনি। তবে ইদানিং কিছু ইউটিউবারদের মাথা ব্যথার কারণ হয়ে উঠেছেন রাণু।

 

View this post on Instagram

 

A post shared by yogen shah (@yogenshah_s)

ইউটিউবারদের একাংশ রাণুকে পোশাক, খাবার, যৎসামান্য অর্থ দিয়ে সাহায্য করলেও অধিকাংশ ইউটিউবার তাঁকে ব্যবহার করেন কন্টেন্ট হিসাবে। কখনও তাঁকে মেকআপ করে সং সাজান, কখনও বা ক্যামেরার সামনে নাচতে বলেন। কখনও নিজেরা খারাপ আচরণ করে রাণুর প্রতিক্রিয়া ক্যামেরাবন্দি করে তাঁকে নিয়ে নেতিবাচক ভিডিও বানান। এইরকম কিছু মানুষ সোশ্যাল মিডিয়ায় রাণুর ফেক পেজ বানিয়েছেন। সেই পেজ থেকে শেয়ার করা হয়েছে রাণুর একটি ছবি যাতে দেখা যাচ্ছে, রাতারাতি উধাও হয়ে গিয়েছে রাণুর মুখের বলিরেখা। পাল্টে গিয়েছে তাঁর ত্বকের রং। মেকআপ করে ঝকঝকে রাণুর পরনে রয়েছে সাদা রঙের ঘাগরা। চুলের স্টাইল দেখার মতো। কুন্দনের গয়না পরেছেন রাণু।

এরপর নেটিজেনদের একাংশ বলতে শুরু করেছেন, বলিউডের কাঁচা পয়সা হাতে আসতেই নিজের মেকওভার করেছেন রাণু। কিন্তু প্রকৃত সত্য হল, যাঁকে নিয়ে এত রটনা, সেই রাণুর কাছে একটি সাধারণ বোতামওয়ালা মোবাইলও নেই। বাইরের কোনো খবর তাঁকে না দিলে জানতেও পারেন না রাণু। অযথা রাণুর ফেক ছবি তৈরি করে তাঁকে বিব্রত করা অত্যন্ত নিন্দনীয়। ‘হুপহাপ’ (HOOPHAAP)-এর পক্ষ থেকে একজন মহিলাকে নিয়ে এই ধরনের অপমানজনক বিতর্ক তৈরির চেষ্টার বিরুদ্ধে রইল তীব্র প্রতিবাদ ও ধিক্কার।

whatsapp logo