BollywoodHoop Plus

Ranu Mondal: ভিক্ষুক থেকে বলিউডের গায়িকা, প্রকাশ্যে এলো রাণু মন্ডলের বায়োপিকের ঝলক

রাণু মন্ডল (Ranu Mondal)-কে কি বর্তমানে সত্যিই সোশ্যাল মিডিয়া সেনসেশন বলা যায়? কারণ তিনি ক্রমশ ইউটিউবারদের কাছে ব্যবহৃত হচ্ছেন। বেশ কয়েকজন বি গ্রেড ইউটিউবার রয়েছেন যাঁরা ভিউয়ারস তৈরি করার জন্য রাণুর বাড়িতে গিয়ে প্রথমে তাঁকে কিছু উপহার দিলেও পরে রাণু সম্পর্কে নেতিবাচক মন্তব্য করছেন। অপরদিকে কয়েকজন ইউটিউবার রাণুকে কনের সাজে সাজিয়ে তাঁকে দিয়ে নাচ-গান করাচ্ছেন। হাসির খোরাক হয়ে উঠেছেন রাণু। তবে এর মধ্যেই ভাইরাল হল রাণুর বায়োপিকের ফার্স্ট লুক। কিন্তু বদলে গেল ফিল্মের নাম। ‘মিস রাণু মারিয়া’-র পরিবর্তে বর্তমানে তা ‘এক পেয়ার কা নাগমা হ্যায়’।

পরিচালক হৃষিকেশ মন্ডল (Hrishikesh Mondal) প্রথমে ফিল্মের নাম ‘মিস রাণু মারিয়া’ ঘোষণা করেছিলেন। কারণ একদা যুবতী রাণু মঞ্চে ওই নামেই গান গাইতেন। রাণু খ্রীষ্টান ধর্মাবলম্বী। ফলে তাঁর প্রকৃত নামের সাথে ‘মারিয়া’ নামটিও যুক্ত রয়েছে। মঞ্চে গান গেয়ে উপার্জন করে নিজের একমাত্র কন্যাসন্তানকে বড় করে তুলেছিলেন রাণু। স্বামীর সাহচর্য পাননি তিনি। কিন্তু বর্তমানে মেয়ে রাণুর খোঁজ নেন না। রাণাঘাটের বাড়িতে অত্যন্ত দারিদ্র্যের মধ্যে দিন কাটে রাণুর। ক্ষিদের জ্বালা সহ্য করতে না পেরে তাঁকে বসতে হয়েছিল রাণাঘাটের রেলওয়ে প্ল্যাটফর্মে। কিন্তু স্থানীয় ক্লাবের সদস্য অতীন্দ্র (Atindra Chakraborty) রাণুর কন্ঠে ‘এক পেয়ার কা নাগমা হ্যায়’-এর ভিডিও তৈরি করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলে তা ভাইরাল হয়ে যায়।

 

View this post on Instagram

 

A post shared by Eshika Dey (@deyeshika)

রাণুর উত্থানের কাহিনী বর্ণনা করতেই ফিল্মের নাম ‘এক পেয়ার কা নাগমা হ্যায়’ মনস্থ করেছেন হৃষিকেশ। রাণুর চরিত্রে অভিনয় করছেন বঙ্গতনয়া ঈশিকা দে (Eshika Dey)। ফিল্মের পোস্টারে তাঁকে যুবতী ও প্রৌঢ়া, এই দুটি রূপে দেখা যাচ্ছে। রাণুর চরিত্রে অভিনয়ের আগে তাঁর বান্ধবী ও মনোবিদ কমলিকা মুখোপাধ্যায় (Kamalika Mukherjee)-র সাথে পরামর্শ করেছেন ঈশিকা। রাণুর রাণাঘাটের বাড়িতে গিয়ে কয়েকদিন থেকে তাঁকে পর্যবেক্ষণ করেছেন ঈশিকা। ফিরে আসার দিন তাঁকে জড়িয়ে ধরেছিলেন রাণু।

খুব শীঘ্র বড় পর্দায় আসতে চলেছে রাণুর জীবন কাহিনী। ধুলো সরে যাবে দীর্ঘদিনের লুকিয়ে থাকা কাহিনীর উপর থেকে। নতুন আলোয় আলোকিত হয়ে উঠবেন রাণু।

whatsapp logo