whatsapp channel

Srabanti Chatterjee: ঘোড়ায় চড়ে কিসের প্রস্তুতি নিচ্ছেন শ্রাবন্তী!

বর্ষাকালের পর থেকে শুভ্রজিৎ মিত্র (Subhrajit Mitra) পরিচালিত প‍্যান ইন্ডিয়ান ফিল্ম ‘দেবী চৌধুরানী- ব্যান্ডিট কুইন অফ বেঙ্গল’-এর শুটিং শুরু হওয়ার কথা থাকলেও শুটিংয়ের পরিবেশ অনুকূল করার জন্য বেশ কিছুটা সময়…

Avatar

Nilanjana Pande

বর্ষাকালের পর থেকে শুভ্রজিৎ মিত্র (Subhrajit Mitra) পরিচালিত প‍্যান ইন্ডিয়ান ফিল্ম ‘দেবী চৌধুরানী- ব্যান্ডিট কুইন অফ বেঙ্গল’-এর শুটিং শুরু হওয়ার কথা থাকলেও শুটিংয়ের পরিবেশ অনুকূল করার জন্য বেশ কিছুটা সময় লাগবে। কারণ পরিচালক জানিয়েছেন, যথেষ্ট বিপদসঙ্কুল স্থানে হতে চলেছে শুটিং। ফলে হাতে বেশ কিছুটা সময় পেয়ে গিয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)। ধীরে ধীরে নিজেকে ‘দেবী চৌধুরানী’ গড়ে তুলছেন তিনি। ফলে তরবারি চালানো, লাঠি খেলা, মার্শাল আর্টের পাশাপাশি তাঁকে শিখতে হচ্ছে ঘোড়ায় চড়া। চলতি সপ্তাহের বুধবার ছিল তাঁর প্রশিক্ষণের প্রথম দিন।

ফলে প্রশিক্ষকের নির্দেশ অনুযায়ী সকাল সাড়ে ছ’টার মধ্যে ময়দানে উপস্থিত হয়েছিলেন শ্রাবন্তী। হাজির ছিলেন শুভ্রজিৎ-ও। ‘কুইন’ লেখা হলুদ রঙের টি-শার্ট ও কালো ট্রাউজার এবং পায়ে স্নিকার্স পরেছিলেন শ্রাবন্তী। মাথায় হেলমেট পরে ঘোড়ার পিঠে উঠতে তাঁকে সাহায্য করলেন দুইজন সহিস। অনেকক্ষণ ধরেই প্রশিক্ষণ দেওয়া হয়েছে শ্রাবন্তীকে। প্রথমে কিছুটা নার্ভাস হলেও পরে ভয় কেটে গিয়েছিল তাঁর। শ্রাবন্তীর প্রশিক্ষক জানিয়েছেন, প্রথম দিন হিসাবে যথেষ্ট ভালো পারফর্ম করেছেন তিনি।

তবে শুধুমাত্র ঘোড়ায় চড়া ও যুদ্ধবিদ্যার প্রশিক্ষণ নয়, শ্রাবন্তীকে রপ্ত করতে হবে সেই সময়ের কথা বলার ধরন ও ভাষা। এই কারণে শুটিংয়ের আগে সোহাগ সেন (Sohag Sen)-এর কাছে অভিনয়ের প্রশিক্ষণ নিতে হবে শ্রাবন্তীকে। পাশাপাশি বাড়াতে হচ্ছে ফিটনেস। এই ফিল্মের জন্য দশ কিলো ওজন কমিয়ে ফেলেছেন শ্রাবন্তী। ফিল্মে ভবানী পাঠকের চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-কে।

চলতি বছরের নভেম্বর মাস থেকে পুরুলিয়া, বীরভূম সহ লাল মাটির বিস্তীর্ণ অঞ্চল জুড়ে শুরু হবে ‘দেবী চৌধুরানী – ব্যান্ডিট কুইন অফ বেঙ্গল’-এর শুটিং।

whatsapp logo