BollywoodHoop Plus

Ratan Raajputh: অভিনয় ছেড়ে কেন চাষবাসের কাজ করছেন জনপ্রিয় অভিনেত্রী!

সাধারণতঃ মানসিক অবসাদকে প্রায় সকলেই এড়িয়ে চলতে চান। কিন্তু এটির মোকাবিলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মানসিক স্থিতির সঠিক মোকাবিলা না করলে বা তার সঠিক চিকিৎসা না হলে রোগী আত্মহত্যার পথ বেছে নিতে পারেন। সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ প্রায় প্রত্যেকেই কোনো না কোনো সময় মানসিক অবসাদের শিকার হন। রতন রাজপুত (Ratan Raajputh)-ও এর ব্যতিক্রম নন। ‘আগলে জনম মোহে বিটিয়া হি কিজো’ ও ‘সন্তোষী মা’ সিরিয়ালের মাধ্যমে দর্শকদের কাছে রতন যথেষ্ট পরিচিত মুখ। বর্তমানে নিজস্ব ইউটিউব চ্যানেল রয়েছে তাঁর। ইউটিউব চ্যানেলে প্রায়ই নিজের জীবনের বিভিন্ন কথা অনুরাগীদের সাথে শেয়ার করে নেন রতন। সাম্প্রতিক সাক্ষাৎকারে রতন জানালেন, একসময় তিনিও মানসিক অবসাদের সম্মুখীন হয়েছিলেন।

রতন জানান, 2018 সালে তিনি পিতৃহারা হন। বাবাকে হারিয়ে ভেঙে পড়েছিলেন রতন। মানসিক অবসাদ ঘিরে ধরেছিল তাঁকে। কোনো কাজ করতে ইচ্ছা হত না। মনোযোগের ব্যাঘাত ঘটেছিল। মানসিক অবসাদ থেকে মুক্তি পেতে গ্রামে চলে গিয়েছিলেন রতন। সেখানে মনোবিজ্ঞান নিয়ে পড়াশোনা শুরু করার পাশাপাশি কৃষিকাজেও মনোনিবেশ করেন তিনি। এছাড়াও মনোবিদের পরামর্শ নিয়েছিলেন রতন। কৃষিকাজের মধ্যে নিজেকে খুঁজে পেয়েছিলেন তিনি।

লাগাতার তিন মাস গ্রামে কৃষিকাজ করার ফলে তাঁর স্বাস্থ্যের উন্নতি হয়েছিল। নিজেও সুস্থ বোধ করছিলেন রতন। গ্রামের পরিবেশে নিজেকে খুঁজে পেয়েছিলেন তিনি। গ্রামে থাকাকালীন সেই স্থানকে উপভোগ করেছেন রতন। ভালোবেসেছেন সরল গ্রামবাসীদের।

এই সময় তাঁর জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল বলে মনে করেন রতন। সেই সময় তাঁর কৃষিকাজের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। ভাইরাল হয়েছিল ভিডিও। রতনকে দেখা গিয়েছিল, গ্রামের মহিলাদের সাথে ধান রুইতে।

whatsapp logo