Hoop PlusBollywood

Raveena Tandon: পছন্দ না হওয়ায় ছেড়ে দিয়েছি: রবীনা

Advertisements

ফিল্মি ব্যাকগ্রাউন্ড থেকে এসেও শুরুটা করেছিলেন ক্যামেরার পেছনে। নিজে যখন নায়িকা হিসেবে অভিনয় শুরু করেন তখনও একাধিক ছবি ফিরিয়ে দিয়েছেন কোনো না কোনো কারণে। কম বয়সের সেই দিনগুলোই আবার ফিরে দেখলেন অভিনেত্রী রবীনা ট্যান্ডন (Raveena Tandon)। শুধুমাত্র নাচের স্টেপ বা কস্টিউম পছন্দ হয়নি বলে ছবি ফিরিয়ে দিয়েছেন, এমন কাজও তিনি করেছিলেন বলে জানান সাম্প্রতিক এক সাক্ষাৎকারে।

প্রথম সারির অভিনেত্রী হয়েও কিছু শর্ত ছিল রবীনার। নিজের সমগ্র ফিল্মি কেরিয়ার জুড়ে সেই শর্তগুলি মেনে এসেছেন তিনি। সম্প্রতি এক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে রবীনা জানান, অনেক সময় তাঁর মনে হয়েছিল যে কোনো নাচের স্টেপ করতে পারবেন না বা কোনো পোশাক পরতে পারবেন না। এমন হয়েছে যে তাঁকে যে পোশাক পরতে দেওয়া হয়েছিল তাতে তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেননি, তাই ছেড়ে দিয়েছেন সিনেমা। এমন অনেক গান ছিল যা তাঁর উপযুক্ত মনে হয়নি, তাই সিনেমা ছেড়ে দিয়েছিলেন। কিন্তু সেসব ত্যাগ করে তাঁর কোনো আত্মগ্লানি হয়নি। নিজের জীবনটা নিজের মতো করে বেঁচেছেন তিনি।

Raveena Tandon: পছন্দ না হওয়ায় ছেড়ে দিয়েছি: রবীনা

তবে রবীনা বলেন, তাঁদের সময় থেকে এখন অনেকটাই পরিবর্তন হয়েছে ইন্ডাস্ট্রিতে। মহিলাদের মতামতকে এখন গুরুত্ব দেওয়া হয়। আগে অনেক সময় তাদের অনুমতি নেওয়া হত না। কিন্তু এখন সেই সময় থেকে অনেকটা এগিয়ে এসেছে ফিল্ম ইন্ডাস্ট্রি। এখন মহিলারা নিজেদের মতামত দিতে পারে। তবে এখন মহিলারা যেখানে নিজেদের মত দেয়, জোর দেয় তাদের আক্রমণাত্মক বলা হয়। তবুও রবীনার মতে এটি একটি ইতিবাচক পরিবর্তন। এখন বিভিন্ন ক্ষেত্রে নারীরাই অগ্রণী ভূমিকা পালন করছে। ওটিটি প্ল্যাটফর্মেও মহিলাদের শিরোনামের শো বেশি রয়েছে।

Raveena Tandon: পছন্দ না হওয়ায় ছেড়ে দিয়েছি: রবীনা

 

প্রসঙ্গত, ফিল্মি পরিবারের মেয়ে হয়েও নবাগতদের মতোই পরিশ্রম করে ইন্ডাস্ট্রিতে জায়গা করেছিলেন তিনি। বলিউডের প্রথম সারিতেই পাকাপাকি স্থান হয়ে গিয়েছিল তাঁর। এমনকি দীর্ঘদিন বাদে যখন কামব্যাক করলেন তখনো দর্শকরা একই ভাবে আপন করে নেন রবীনাকে। সিনেমা ভাগ্য তাঁর বেশ ভালোই।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই