Hoop News

৮০০-র ওও বেশি শূন্যপদে চলছে নিয়োগ, মহিলাদের জন্য রয়েছে সুবর্ণ সুযোগ

বর্তমান সময়ে আর্থিক ভাবে স্বাবলম্বী হওয়ার জন্য চাকরির (Job) প্রয়োজন হয় সকলেরই। অনেকেই এমন রয়েছেন যারা শিক্ষিত হয়েও একটি চাকরির জন্য অপেক্ষায় রয়েছেন। এমন কর্মহীনদের মুখে হাসি ফোটাবে এই বড় সুযোগ। রাজ্যের বিভিন্ন জেলা প্রশাসনের তরফে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এবং পৌরসভা এলাকায় অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাঁকুড়া, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং দক্ষিণ দিনাজপুর জেলার পর এবার পশ্চিম বর্ধমান জেলার প্রতি ব্লকে অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

জেলা প্রশাসনের তরফে ব্লক ভিত্তিক ভাবে শূন্য পদের তালিকা প্রকাশ করা হয়েছে। কারা আবেদন জানাতে পারবেন, প্রয়োজনীয় যোগ্যতাই বা কী, সমস্ত তথ্য রইল এই প্রতিবেদনে।

পদের নাম এবং সংখ্যা

অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে নিয়োগ হবে। মোট ৮৩৪ টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে অন্ডালে ৪০ টি, আসানসোলে ১৩৯ টি, আসানসোল ২ তে ৬৬ টি, বারাবনীতে ৪৪ টি, দুর্গাপুর ১ এ ৬ টি, দুর্গাপুর ২ তে ১৫ টি, ফরিদপুরে ৪১ টি, জামুরিয়া তে ২২ টি, কাঁকসা তে ১১৪ টি, কুলটি তে ১০৮ টি, পাণ্ডবেশ্বরে ৬০ টি, রানীগঞ্জ গ্রামীণে ৮৯ টি, রানীগঞ্জ শহরে ৩৮ টি, সালানপুর ৫২ টি শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীদের যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমতুল্য কোনো পরীক্ষায় পাশ করতে হবে।

বয়সসীমা

এই পদে আবেদনের জন্য নূন্যতম ১৮ থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে বয়স হতে হবে।

আবেদন পদ্ধতি

পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের তরফে তৈরি করা হয়েছে একটি পোর্টাল। ওই পোর্টালে গিয়ে পছন্দের পদ নির্বাচন করে নিজের গ্রাম পঞ্চায়েত বা পৌরসভা এলাকার নাম সিলেক্ট করলে আবেদনপত্রটি খুলে যাবে। সেখানে তথ্য পূরণ করে প্রয়োজনীয় নথিপত্র সহ আপলোড করে সাবমিট করলেই আবেদন নথিভুক্ত হয়ে যাবে। আবেদনের শেষ তারিখ ১৮ ই সেপ্টেম্বর।

Related Articles