whatsapp channel

ওকে দেখা মাত্রই প্রেমে পড়েছিলাম: রেখা

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর সাথে রেখা (Rekha)-র আদৌ সম্পর্ক ছিল কিনা তা নিয়ে রয়েছে হাজারও বিতর্ক। রেখা কার নামের সিঁদুরে সিঁথি রাঙান তা নিয়েও রয়েছে জল্পনা। অনেকেই মনে করেন, রেখার…

Avatar

Nilanjana Pande

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর সাথে রেখা (Rekha)-র আদৌ সম্পর্ক ছিল কিনা তা নিয়ে রয়েছে হাজারও বিতর্ক। রেখা কার নামের সিঁদুরে সিঁথি রাঙান তা নিয়েও রয়েছে জল্পনা। অনেকেই মনে করেন, রেখার সাথে অমিতাভের বিয়ে হয়েছিল গোপনে। তবে এই গুজব নাকচ করে দিয়েছেন রেখা স্বয়ং। সিমি গারওয়াল (Simi Garewal)-এর টক শো ‘রঁদেভু’-তে বিশেষ অতিথি হয়ে এসে রেখা বলেছিলেন, অমিতাভের প্রেমে পড়েছিলেন তিনি।

সিমি রেখাকে প্রশ্ন করেছিলেন, তিনি কখনও অমিতাভের প্রেমে পড়েছিলেন কিনা! উত্তরে রেখা তাঁর এই প্রশ্নকে ‘বোকা প্রশ্ন’ বলে অভিহিত করেছিলেন। পাশাপাশি তিনি বলেছিলেন, এই বিষয়ে আজ অবধি রেখাকে কেউ সাহায্য করতে পারেননি। অমিতাভকে দেখা মাত্রই তাঁর প্রেমে পড়ে যান রেখা। বিগ বি- ই পৃথিবীতে এমন একজন ব্যক্তি যাঁর সম্পর্কে রেখার এই ধরনের অনুভূতি রয়েছে। কিন্তু অমিতাভের প্রেমে পড়লেও বাস্তবে তাঁর সাথে কোনো সম্পর্ক ছিল না বলে জানিয়েছেন রেখা। কোনো রকম গুঞ্জনকে পাত্তা দিতে নারাজ রেখা। বরাবরই জয়া বচ্চন (Jaya Bachchan)-কে ‘দিদি’ বলে সম্বোধন করেছেন তিনি। তবে সেই সময়ে মিডিয়ায় বহুবার অমিতাভ ও রেখা একসাথে একই পার্টিতে ক্যামেরাবন্দি হয়েছেন। বলিউডের সেই পার্টিগুলিতে তাঁরা একসাথেই যেতেন।

তবে ‘মুকদ্দর কা সিকন্দর’-এর মুক্তির পর সবকিছু পাল্টে গিয়েছিল। বচ্চন পরিবারের জন্য এই ফিল্মের স্পেশ্যাল স্ক্রিনিং-এর ব্যবস্থা করা হয়েছিল। রেখা লক্ষ্য করেছিলেন, ফিল্মের পর্দায় তাঁর সাথে অমিতাভের ঘনিষ্ঠ দৃশ্য দেখে নীরবে চোখের জল ফেলছেন জয়া। এরপরেই অমিতাভ ঘোষণা করেন, রেখার সাথে আর অভিনয় করেন না তিনি।

তবে পরবর্তী কালে ত্রিকোণ প্রেমের সম্পর্ক নিয়ে তৈরি ফিল্ম ‘সিলসিলা’-য় জয়া, অমিতাভ ও রেখাকে অনেক চেষ্টার পর স্ক্রিন শেয়ার করতে রাজি করিয়েছিলেন যশ চোপড়া (Yash Chopra)। এই ফিল্মটি ব্লকবাস্টার হিট হয়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by Rekha (@rekha.jiunofficial)

whatsapp logo